‘বাড়ি ফেরা’ তথ্যচিত্রে নায়ক রিয়াজ

প্রকাশ: জুন ২৯, ২০২২

ফিচার প্রতিবেদক

প্রতি ঈদে অগণিত মানুষ বাড়ি ফেরে। পরিবার-পরিজন নিয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করে। কিন্তু এই বাড়ি ফেরা নিয়ে প্রতিবারই দেখা যায় অনেক দুর্ঘটনার চিত্র, যা ঈদ আনন্দকে বিষাদে রূপ দেয় অনেক পরিবারে। সেই দিক বিবেচনা করে বাড়ি ফেরা নিয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে জনস্বার্থে নির্মিত হয়েছে উপদেশমূলক তথ্যচিত্র বাড়ি ফেরা প্রতিবার ঈদ উৎসবে লঞ্চঘাট, বাস টার্মিনাল কিংবা ট্রেন স্টেশনে থাকে উপচে পড়া মানুষের ভিড়। নিয়ম মেনে অতিরিক্ত যাত্রীবোঝাই কোনো যানে ভ্রমণ না করার অনুরোধ নিয়ে তথ্যচিত্রটি নির্মিত হয়েছে। তথ্যচিত্রে মূল ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা রিয়াজ। আরো আছেন মিরাক্কেলখ্যাত পাভেল লামিমা।

রম্য লেখক অভিনেতা আহসান কবিরের আইডিয়া চিত্রনাট্যে এবং ব্ল্যাক অ্যান্ড হোয়াইট প্রযোজিত তথ্যচিত্রটি নির্মাণ করেছেন বিজ্ঞাপন নাট্য পরিচালক খান মোহাম্মদ বদরুদ্দীন। পরিচালক জানান, আসছে ঈদে বিভিন্ন নৌযান টার্মিনাল এবং জনস্বার্থে বিভিন্ন টেলিভিশনে তথ্যচিত্রটি প্রচারিত হবে।

তথ্যচিত্রটি নিয়ে নায়ক রিয়াজ বলেন, জনসচেতনতামূলক কাজ করতে বরাবরই অন্য রকম আনন্দ হয়। আশা করছি ঈদ আনন্দে বাড়ি ফেরা মানুষকে নিরাপদে চলাচল করায় সচেতন হতে তথ্যচিত্রটি সহায়ক হবে। আমাদের উৎসব হোক প্রাণবন্ত এবং নিরাপদ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫