স্মার্টফোনে ইউএসবি ৩ ব্যবহার করবে শাওমি

প্রকাশ: মে ২১, ২০২২

বণিক বার্তা ডেস্ক

পরবর্তী প্রজন্মের স্মার্টফোনের জন্য নতুন পরিকল্পনা হাতে নিয়েছে শাওমি। চীনের স্মার্টফোন উৎপাদনকারী প্রতিষ্ঠানটি তাদের স্মার্টফোনে ইউএসবি ব্যবহারের পরীক্ষা শুরু করেছে। শিগগিরই এর ব্যবহার শুরু হবে বলে ধারণা করা হচ্ছে। খবর গিজমোচায়না।

বিষয়টি সম্পর্কে অবগত ঘনিষ্ট সূত্রে তথ্য জানা গিয়েছে। সূত্র জানায়, চীনের প্রযুক্তি জায়ান্টটি তাদের নতুন ডিভাইসগুলোয় ইউএসবি সাপোর্ট চালুর বিষয়ে কাজ করছে। প্রকাশিত প্রতিবেদনের সঙ্গে সিআইটির একটি স্ক্রিনশটও শেয়ার করা হয়েছে। সিআইটি মূলত শাওমি ডিভাইসের হার্ডওয়্যার পরীক্ষণের একটি টুল। টুলটির মাধ্যমে সেটিংস থেকে কার্নেল ভার্সনে কয়েকবার ক্লিক করার মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন হার্ডওয়্যারের কার্যক্রম পরীক্ষা করতে পারবে।

অন্য অর্থে, প্রতিষ্ঠানটি তাদের স্মার্টফোনে সর্বাধুনিক প্রযুক্তির সংযোজনের লক্ষ্যে কাজ করছে। কয়েক বছর ধরে বাজারে আনা ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোয়ও শাওমি ইউএসবি . ব্যবহার করেনি। কারণে বিভিন্ন সমালোচনার মুখেও পড়তে হয়েছে। বর্তমানে এটি বড় কোনো সমস্যা নয়। শিগগিরই বাজারে ১২ আল্ট্রা স্মার্টফোন আনবে শাওমি। ডিভাইসটিতে ইউএসবি স্ট্যান্ডার্ড ব্যবহার করা হলে সেটি খুব বেশি আশ্চর্যজনক হবে না। তবে বিষয়ে শাওমির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫