নয় জেলায় ১৮ জনের করোনা শনাক্ত

প্রকাশ: মে ১৪, ২০২২

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ ২৪ ঘণ্টায় সারা দেশের নয় জেলায় ১৮ জনের দেহে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৯৫৭। শনাক্তের হার শূন্য দশমিক ৪৫ শতাংশ। সময়ে দেশে করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। নিয়ে টানা ২৩ দিন কভিডে মৃত্যুহীন রয়েছে বাংলাদেশ।

ফলে কভিডে মৃত্যুর সংখ্যা ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত একদিনে শনাক্ত ১৮ জন নতুন রোগীর মধ্যে নয়জন ঢাকা মহানগর জেলার বাসিন্দা। আর সিলেটে দুজন এবং ফরিদপুর, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, কক্সবাজার, রংপুর, কুষ্টিয়া, নড়াইলে একজন করে রোগী শনাক্ত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩২৭ জন। পর্যন্ত সুস্থ হয়েছে ১৮ লাখ ৯৮ হাজার ৯৩০ জন। ২৪ ঘণ্টায় হাজার ৫৩টি নমুনা সংগ্রহ করে তার মধ্যে পরীক্ষা করা হয় হাজার ৪টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৪৫ শতাংশ। মহামারীর শুরু থেকে এখন পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯১ শতাংশ।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে ২০২০ সালের মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের আগস্ট ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে একদিনের সর্বোচ্চ সংখ্যা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫