চলতি সপ্তাহে তিন কোম্পানির এজিএম

প্রকাশ: মে ০৮, ২০২২

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন খাতের তিন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১২ মে অনুষ্ঠিত হবে। কোম্পানি তিনটি হলো প্রাইম ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড লিন্ডে বাংলাদেশ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

প্রাইম ব্যাংক: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের সাড়ে ১৭ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশসহ সর্বশেষ হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় অনুমোদনের জন্য আগামী ১২ মে বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে ব্যাংকটির এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৯ এপ্রিল।

আইএফআইসি ব্যাংক: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে আইএফআইসি ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। প্রতি ১০০টি শেয়ারের বিপরীতে বিনিয়োগকারীদের ৫টি করে বোনাস শেয়ার দেয়ার সুপারিশ করা হয়েছে। ঘোষিত স্টক লভ্যাংশসহ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে ১২ মে বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম করবে ব্যাংকটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১২ এপ্রিল।

লিন্ডে বাংলাদেশ: ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ৫৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছে লিন্ডে বাংলাদেশ। কোম্পানিটির শেয়ারের ফেস ভ্যালু ১০ টাকা অনুসারে প্রত্যেক শেয়ারের বিপরীতে ৫৫ টাকা করে নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ২০২১ হিসাব বছরের জন্য ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে কোম্পানিটি ১২ মে বেলা ১১টায় ভার্চুয়াল প্লাটফর্মে এজিএম আহ্বান করেছে। -সংক্রান্ত কোম্পানিটির রেকর্ড ডেট ছিল ৩১ মার্চ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫