আওয়ামী লীগ-বিজেপি বৈঠক

বাংলাদেশ-ভারত সম্পর্ক জোরদারে গুরুত্বারোপ

প্রকাশ: মার্চ ১৫, ২০২২

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ভারতের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সুসম্পর্ক ভবিষ্যতে আরো জোরদারে গুরুত্বারোপ করেছে দুই দেশের ক্ষমতাসীন দলের নেতারা। ঢাকা সফররত ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বৈদেশিক বিষয়ক বিভাগের প্রধান বিজয় মুরলিধর চৌথাইওয়ালের সঙ্গে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের বৈঠকে বিষয়ে গুরুত্বারোপ করা হয়। গতকাল রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত বৈঠকে আওয়ামী লীগের পক্ষে নেতৃত্ব দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৈঠক সূত্র জানায়, আওয়ামী লীগ বিজেপির মধ্যে সম্পর্ক উন্নয়নে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। এছাড়া বাংলাদেশ ভারতের বিদ্যমান দ্বিপক্ষীয় সুসম্পর্ক ভবিষ্যতে আরো জোরদারে গুরুত্বারোপ করা হয়।

উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কাজী জাফরউল্লাহ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

বিজয় চৌথাইওয়ালের সঙ্গে ১৪ দলের বৈঠক:

পরে একই হোটেলে বিজয় মুরলিধর চৌথাইওয়ালের সঙ্গে বৈঠক করে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের প্রতিনিধি দল। জোটটির সমন্বয়ক আমির হোসেন আমুর নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫