পেপার খাতের দুই কোম্পানির ক্যাটাগরি পরিবর্তন

প্রকাশ: ফেব্রুয়ারি ০৭, ২০২২

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রিন্টিং খাতের দুই কোম্পানির ক্যাটাগরি পরিবর্তন হয়েছে। কোম্পানি দুটি হলো বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড। দুটি কোম্পানিই ক্যাটাগরিতে উন্নীত হয়েছে। আজ থেকে পরিবর্তিত ক্যাটাগরিতে কোম্পানি দুটি লেনদেন করবে। তবে বিএসইসির নির্দেশনা অনুযায়ী, ক্যাটাগরি পরিবর্তনের সাত কার্যদিবসের মধ্যে কোম্পানি দুটির শেয়ারে কোনো ঋণ সুবিধা দেয়া যাবে না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

মনোস্পুল পেপার ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এজন্য কোম্পানিটিকে জেড থেকে ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়েছে।   

সমাপ্ত হিসাব বছরের লভ্যাংশ এরই মধ্যে সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণ করেছে কোম্পানিটি।  পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। এজন্য কোম্পানিটিকে জেড থেকে ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরের লভ্যাংশ এরই মধ্যে সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণ করেছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৩৪ পয়সা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫