বিবৃতি দিয়ে নিজের অবস্থান পরিষ্কার করলেন গ্রেগোরি ডব্লিউ মিকস

প্রকাশ: ফেব্রুয়ারি ০৫, ২০২২

বণিক বার্তা অনলাইন

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ওপর নিষেধাজ্ঞা নিয়ে যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য ও হাউস ফরেন অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যান গ্রেগোরি ডব্লিউ মিকস একটি বিবৃতি দিয়েছেন। স্থানীয় সময় শুক্রবার হাউস ফরেন অ্যাফেয়ার্স কমিটির ওয়েবসাইটে বিবৃতিটি প্রকাশ করা হয়। 

বিবৃতিতে তিনি বলেন, আমি বিশ্বাস করি নির্দিষ্ট বিষয় উল্লেখ করে নিষেধাজ্ঞা দেয়া হলে তা সবচেয়ে বেশি কার্যকর হতে পারে। তবে বাংলাদেশের ওপর ঢালাওভাবে নিষেধাজ্ঞা আরোপের কোন প্রয়োজন আছে বলে মনে করি না। র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়নকে নিয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের সিদ্ধান্তকে আমি দৃঢ়ভাবে সমর্থন জানাই। মানবাধিকার লঙ্ঘনের জন্য গ্লোবাল ম্যাগনিটস্কি হিউম্যান রাইটস অ্যান্ড অ্যাকাউন্টেবিলিটি অ্যাক্টের অধীনে সংস্থাটির বর্তমান ও সাবেক কয়েকজন সদস্যের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। 

বিবৃতিতে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্ক শক্তিশালী করার জন্য তার সমর্থনের কথাও জানান গ্রেগোরি ডব্লিউ মিকস।এছাড়া দেশের পরবর্তী নির্বাচন অবাধ ও সুষ্ঠু নিশ্চিত করাসহ মানবাধিকার ও গণতন্ত্রের চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করতেও তিনি উন্মুখ বলে বিবৃতিতে উল্লেখ করেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫