তামহা সিকিউরিটিজের ব্যাংক হিসাব জব্দ করেছে বিএফআইইউ

প্রকাশ: জানুয়ারি ২৫, ২০২২

নিজস্ব প্রতিবেদক

গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে গত বছরের ডিসেম্বর তামহা সিকিউরিটিজের শেয়ার লেনদেন ডিপোজিটরি পার্টিসিপেন্ট (ডিপি) স্থগিত করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এরই ধারাবাহিকতায় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রতিষ্ঠান এর শীর্ষ কর্মকর্তাদের ব্যাংক হিসাব জব্দের জন্য বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে অনুরোধ করে। এর পরিপ্রেক্ষিতে সম্প্রতি তামহা সিকিউরিটিজ এর শীর্ষ কর্মকর্তাদের একাধিক ব্যাংক হিসাব জব্দ করেছে আর্থিক খাতের গোয়েন্দা সংস্থাটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, জব্দ হওয়া ব্যাংক হিসাবের মধ্যে তামহা সিকিউরিটিজ, এর ব্যবস্থাপনা পরিচালক মো. হারুনুর রশিদ অন্যান্য শীর্ষ কর্মকর্তার ব্যাংক হিসাব রয়েছে। সব মিলিয়ে ১০টিরও বেশি ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। তামহা সিকিউরিটিজের মালিকানায় রয়েছেন ডেল্টা হাসপাতালের মনোরোগ বিভাগের ডাক্তার মো. হারুনুর রশীদ এবং তার বোন।

বিষয়ে জানতে চাইলে বিএফআইইউর প্রধান মো. মাসুদ বিশ্বাস বণিক বার্তাকে বলেন, বিএসইসির পক্ষ থেকে প্রথমে দুটি ব্যাংক হিসাবের বিস্তারিত তথ্যসহ জব্দ করার অনুরোধ আসে। তখন আমরা সেই দুটি হিসাব জব্দ করি। পরবর্তী সময়ে সংশ্লিষ্টদের আরো কিছু ব্যাংক হিসাব জব্দের অনুরোধ করা হলে আমরা সেগুলোও জব্দ করেছি। সব ব্যাংকের কাছে এসব হিসাবের বিষয়ে তথ্য চাওয়া হয়েছে। তথ্য পাওয়ার পর আমরা সেগুলো বিএসইসিকে পাঠিয়ে দেব।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫