চার কোম্পানির পর্ষদ সভা আজ

প্রকাশ: জানুয়ারি ১৯, ২০২২

বণিক বার্তা ডেস্ক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের চার কোম্পানির পরিচালনা পর্ষদের সভা আজ অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হলো ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আজিজ পাইপস লিমিটেড, ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড তাল্লু স্পিনিং মিলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

ওয়ালটন: তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানিটির পর্ষদ সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২১-২২ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা অনুমোদন করা হবে।

আজিজ পাইপস: তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানিটির পর্ষদ সভা আজ বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২১-২২ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা অনুমোদন করা হবে।

এর আগে গত অক্টোবরে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করে কোম্পানিটি। প্রতিবেদন অনুযায়ী, আলোচ্য প্রান্তিকে আজিজ পাইপসের শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ৩৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যেখানে লোকসান ছিল পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৪১ পয়সায়।

ডরিন পাওয়ার: বিদ্যুৎ খাতের কোম্পানিটির পর্ষদ সভা আজ বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২১-২২ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে ডরিন পাওয়ারের সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৮৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৫১ টাকা ২৪ পয়সায়। আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ৪৮ টাকা ৪১ পয়সা।

তাল্লু স্পিনিং মিলস: বস্ত্র খাতের তালিকাভুক্ত কোম্পানিটির পর্ষদ সভা আজ বেলা সাড়ে ৩টা, সাড়ে ৪টা সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ২০১৮-১৯, ২০১৯-২০ ২০২০-২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। পাশাপাশি সভায় বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশের ঘোষণাও আসতে পারে।

সম্প্রতি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজনের জন্য হাইকোর্টের অনুমতি পেয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তাল্লু স্পিনিং। ২০১৮-১৯ হিসাব বছরসহ পরবর্তী এজিএম অনুষ্ঠানের জন্য অনুমতি পেয়েছে কোম্পানিটি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫