যুক্তরাষ্ট্রে বিক্রয়কর্মী কমানোর ঘোষণা ফাইজারের

প্রকাশ: জানুয়ারি ১৪, ২০২২

বণিক বার্তা ডেস্ক

যুক্তরাষ্ট্রে বিক্রয়কর্মী কমানোর ঘোষণা দিয়েছে ফাইজার। কভিড-১৯ মহামারী শেষে চিকিৎসক অন্যান্য স্বাস্থ্যসেবা প্রদানকারীরা বিক্রয় কর্মীদের সঙ্গে কম মুখোমুখি মিথস্ক্রিয়া করতে চাইবেন বলে মনে করছে মার্কিন ফার্মাসিউটিক্যাল জায়ান্টটি। আশঙ্কা থেকেই কর্মী বহর কমিয়ে আনার পরিকল্পনা করছে সংস্থাটি। খবর রয়টার্স।

জার্মানির বায়োএনটেকের সঙ্গে যৌথ অংশীদারিত্বে কভিড-১৯ টিকা তৈরি করেছে ফাইজার। টিকা বিক্রির ওপর ভর করে সংস্থাটি ২০২১ সালে হাজার কোটি ডলারেরও বেশি আয়ের ঘোষণা দিতে পারবে বলে আশা করছে। এটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির জন্য বিক্রির রেকর্ড তৈরি হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাহী আলবার্ট বোরলা।

তিনি বলেন, আমরা আরো মনোযোগী উদ্ভাবনী বায়োফার্মা কোম্পানিতে স্থানান্তরিত হচ্ছি। পাশাপাশি ক্রমবর্ধমান ডিজিটাল বিশ্বে স্বাস্থ্যসেবা পেশাদারদের সঙ্গে আমরা সংযুক্ত হচ্ছি। ক্রমবর্ধমান চাহিদা মেটাতে উপযুক্ত দক্ষতা সম্পদ নিশ্চিত করতে আমাদের কর্মশক্তিতে কিছু পরিবর্তন করা হবে।

প্রতিষ্ঠানটি কতজন বিক্রয়কর্মী ছাঁটাই করছে, তা নিশ্চিত করেননি তিনি। তবে বিষয়টির সঙ্গে যুক্ত একটি সূত্র জানিয়েছে, ফাইজার কয়েকশ কর্মী ছাঁটাই করছে। সংস্থাটি প্রায় অর্ধেক কর্মীর জন্য বিভিন্ন এলাকায় নতুন পদ সৃষ্টিরও পরিকল্পনা করছে বলে জানিয়েছে সূত্রটি।

একটি নথি অনুসারে, ফাইজার বিশ্বাস করে যে চিকিৎসক অন্যান্য স্বাস্থ্যসেবা পেশাদাররা ভবিষ্যতে ওষুধ কোম্পানিগুলোর সঙ্গে অর্ধেক মিথস্ক্রিয়া অনলাইনে করতে চাইবেন। বিশ্লেষকদের পূর্বাভাস অনুসারে, ফাইজারের আয় আরো বেশি বাড়বে। চলতি বছর সংস্থাটির আয় ১০ হাজার কোটি ডলার ছাড়িয়ে যেতে পারে বলেও আশা করা হচ্ছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫