কারাগারে রাজশাহীর কাঁটাখালীর মেয়র আব্বাস আলী

প্রকাশ: ডিসেম্বর ০৩, ২০২১

বণিক বার্তা প্রতিনিধি, রাজশাহী

রাজশাহীর কাঁটাখালী পৌরসভার আলোচিত মেয়র আব্বাস আলীকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গতকাল সকালে মহানগর ম্যাজিস্ট্রেট আদালত--এর বিচারক শংকর কুমার তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

সকালে ৭টার দিকে মেয়র আব্বাস আলীকে আদালতে তোলে নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশ। সময় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন জানানো হয়। আদালত রোববার শুনানির দিন ধার্য করে মেয়র আব্বাসকে জেলহাজতে পাঠান।

নগরীর বোয়ালিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারণ চন্দ্র বর্মণ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২২ নভেম্বর রাতে মেয়র আব্বাস আলীর মিনিট ৫১ সেকেন্ডের একটি অডিও ক্লিপ নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে। এতে বঙ্গবন্ধুর ম্যুরাল বানালে পাপ হবে এমন কথা বলতে শোনা গেছে মেয়র আব্বাস আলীকে।

ঘটনায় ২৩ নভেম্বর রাতে মেয়র আব্বাসের বিরুদ্ধে আরএমপির তিন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি অভিযোগ দেয়া হয়। এর মধ্যে নগরীর বোয়ালিয়া মডেল থানায় দায়ের করা নগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নং কাউন্সিলর আবদুল মোমিনের অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড হয়।

আত্মগোপনে থাকা অবস্থায় বুধবার ভোরে রাজধানীর ঈশা খাঁ হোটেল থেকে তাকে আটক করে র্যাব। পরে তাকে পুলিশে হস্তান্তর করা হয়। সেই মামলায় মেয়র আব্বাস আলীকে রিমান্ড চেয়ে আদালতে তোলে পুলিশ।

 ম্যুরাল নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে গত ২৪ নভেম্বর পৌর আওয়ামী লীগের আহবায়কের পদ থেকে মেয়র আব্বাসকে অপসারণের করে পবা উপজেলা আওয়ামী লীগ। এর দুদিন পর ২৬ নভেম্বর তাকে দলের নির্বাহী সদস্যপদ থেকেও অব্যাহতি দেয় রাজশাহী জেলা আওয়ামী লীগ।

আব্বাস আলী ২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে প্রথমবার কাঁটাখালী পৌরসভার মেয়র নির্বাচিত হন। ২০২০ সালের ডিসেম্বরে তিনি নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন। বিতর্কিত কর্মকাণ্ডের জেরে গত ২৫ নভেম্বর রাতে পৌরসভার ১২ কাউন্সিলর তার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন। গ্রেফতার হওয়ায় মেয়র পদও হারাতে পারেন মেয়র আব্বাস।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫