টিকটকের মতো ভার্টিক্যাল ভিডিও ফিচার আনছে স্পটিফাই

প্রকাশ: নভেম্বর ৩০, ২০২১

বণিক বার্তা ডেস্ক

টিকটকের মতো ভার্টিক্যাল ভিডিও ফিডের পরীক্ষা চালাচ্ছে স্পটিফাই। আপাতত আইফোনের জন্য ডিসকভার ট্যাব নামে ফিচারটি শুরু করেছে মিউজিক স্ট্রিমিং জায়ান্টটি। তবে এটি শেষ পর্যন্ত সবার জন্য উন্মুক্ত হবে কিনা তা এখনই বলা যাচ্ছে না। খবর বিবিসি।

স্পটিফাইয়ের নতুন ফিচারটি সর্বপ্রথম সামনে আনেন মেসিনা নামে একটি টুইটার অ্যাকাউন্ট। তবে স্পটিফাই ছাড়াও গত কয়েক মাসে ফেসবুক, টুইটারসহ আরো অনেক অ্যাপ এমন ফিচারের পরীক্ষা চালাচ্ছে। স্পটিফাইও জানায়, তারা এখনো প্রাতিষ্ঠানিকভাবে এর কোনো ঘোষণা দেয়নি।

প্রতিষ্ঠানটির এক মুখপাত্র জানান, ফিচারটি ব্যবহারের অভিজ্ঞতা আরো উন্নত করতে আমরা অনেক রকমেরই পরীক্ষা-নিরীক্ষা চালাই। এর মাধ্যমে আমরা অনেক কিছুই জানতে পারি। আর বিষয়ে সবিস্তারে জানানোর মতো বিশেষ কোনো তথ্য আমাদের কাছে নেই।

ইউটিউব শর্টস, ইনস্টাগ্রাম রিল নামে রকম ফিচার এনেছে, আর স্ন্যাপচ্যাট এনেছে স্পটলাইট নামে। এছাড়া বাইট ট্রিলার একই ফিচার এনেছে।

অন্য কোম্পানির সফল ফিচার কপি করতে ইতস্তত করে না স্পটিফাই। সম্প্রতি ক্লাবহাউজের সঙ্গে প্রতিযোগিতা করে গ্রিনরুম নামে একটি ফিচার চালু করেছে। গত জানুয়ারিতে তারা চালু করেছিল স্টোরিজ ফিচার। টুইটারও ক্লাবহাউজের মতো করে স্পেসেস ফিচার চালু করেছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫