আজ লেনদেনে ফিরছে ফরচুন সুজ

প্রকাশ: নভেম্বর ০৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক

বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট শেষে আজ থেকে লেনদেন চালু হচ্ছে ফরচুন সুজ লিমিটেডের। রেকর্ড ডেটের কারণে গত বৃহস্পতিবার স্টক এক্সচেঞ্জে কোম্পানিটির লেনদেন বন্ধ ছিল।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ফরচুন সুজের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১০ শতাংশ নগদ বাকি শতাংশ স্টক লভ্যাংশ। তবে স্টক লভ্যাংশের জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন নিতে হবে। কমিশনের অনুমোদন পাওয়ার পর স্টক লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট পরবর্তী সময়ে জানানো হবে। ঘোষিত নগদ লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করা হয়েছে।

এদিকে রিটেইল ব্যবসায় বিনিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে ফরচুন সুজ। গত মাসে অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভা থেকে সিদ্ধান্ত নেয়া হয়। ফরচুন গ্যালারি লিমিটেডে বিনিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোম্পানিটির ৪৯ শতাংশ শেয়ারের বিপরীতে বিনিয়োগ করা হবে। মূলত ফরচুন গ্যালারির ফুটওয়্যার লাইফস্টাইল পণ্যসামগ্রীর রিটেইল ব্যবসায় বিনিয়োগ করবে কোম্পানিটি। এজিএমে শেয়ারহোল্ডারদের অনুমোদন নেয়ার পর বিনিয়োগের বিষয়টি চূড়ান্ত হবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫