রেহানা মরিয়ম নূর মুক্তি পাবে ১২ নভেম্বর

প্রকাশ: অক্টোবর ২৭, ২০২১

ফিচার প্রতিবেদক

আগামী ১২ নভেম্বর মুক্তি পাচ্ছে কান চলচ্চিত্র উত্সব মাতিয়ে আসা সিনেমা রেহানা মরিয়ম নূর। দেশের ইতিহাসে প্রথম কোনো সিনেমা কানে অফিশিয়াল মনোনয়ন পাওয়ার পর থেকে দর্শকের মধ্যে তুমুল আগ্রহ দেখা যায়। চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সূত্রে জানা গেছে, ওইদিন সিনেমার শিডিউল নেয়া হয়েছে।

কান চলচ্চিত্র উত্সবের পর রেহানা মরিয়ম নূর দেখানো হয় মেলবোর্ন, বুসান, লন্ডন ও হংকংয়ের বিভিন্ন উত্সবে। এছাড়া ছবিটি চলতি বছর একাডেমিক অ্যাওয়ার্ডের আন্তর্জাতিক বিভাগেও প্রতিনিধিত্ব করবে।

বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে সিনেমার কাহিনী আবর্তিত হয়েছে। সেখানে রেহানা একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক। এক সন্ধ্যায় কলেজ থেকে বের হয়ে তিনি এমন এক ঘটনা প্রত্যক্ষ করেন, যা তাকে প্রতিবাদী করে তোলে।

এক ছাত্রীর পক্ষ হয়ে সহকর্মী এক শিক্ষকের বিরুদ্ধে দাঁড়াতে বাধ্য হন রেহানা। একই সময়ে তার ছয় বছরের মেয়ের বিরুদ্ধে স্কুল থেকে রূঢ় আচরণের অভিযোগ করা হয়। এমন অবস্থায় রেহানা তথাকথিত নিয়মের বাইরে থেকে সেই ছাত্রী ও তার সন্তানের জন্য ন্যায়বিচার খুঁজতে থাকেন।

আব্দুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। আরো আছেন আফিয়া জাহিন জাইমা, কাজী সামি হাসান, আফিয়া তাবাসসুম বর্ণ, ইয়াছির আল হক, সাবেরী আলম।

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫