ইংল্যান্ডকে ১২৫ রানের টার্গেট দিলো বাংলাদেশ

প্রকাশ: অক্টোবর ২৭, ২০২১

বণিক বার্তা অনলাইন

টুর্নামেন্টে টিকে থাকতে হলে জিততে হবে, এমন লক্ষ্য নিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ দল। সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে অবস্থিত শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশের অধিনায়ক ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

উদ্বোধনী জুটির ব্যর্থতার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ডমিঙ্গোর শিষ্যরা। এতে কোনোমতে ২০ ওভার খেলতে সমর্থ হলেও ৯ উইকেটে ১২৪ রানের বেশি তুলতে পারেনি মাহমুদুল্লাহ, সাকিব, মুশফিকরা।

দলীয় ১৪ রানে ব্যক্তিগত ৯ রানে লিটন দাস ফিরে গেলে, তাকে অনুসরণ করেন উদ্বোধনী জুটির অপর ব্যাটার নাইম শেখ। আগের ম্যাচের ফিফটি করা নাঈম শেখ ৫ রানে মঈন আলীর বলে ক্রিস ওকসের তালুবন্দী হন। সাকিব আল হাসানও দ্রুত ফিরে গেলে ২০ ওভার খেলা নিয়েই শঙ্কা তৈরি হয়। মুশফিকের সাথে মাহমুদুল্লাহর ৩৭ রানের জুটি, পরে নাসুম ও নুরুল হাসানের ১৬ বলে ২৬ রানের জুটিতে লজ্জা এড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ১২৪ রান। ইংল্যান্ডের পক্ষে টাইমাল মিলস ২৭ রানে নেন ৩টি উইকেট। এছাড়া মঈন আলী ও লিয়াম লিভিংস্টোন নিয়েছেন ২টি করে উইকেট।

আজ ইংল্যান্ড একাদশে কোনো পরিবর্তন না থাকলেও বাংলাদেশ দলে একটি পরিবর্তন রয়েছে। চোটের কারণে সাইফুদ্দীন খেলছেন না এই ম্যাচে। তার জায়গায় বিশ্বকাপে প্রথমবারের মত দলে ঢুকেছেন বাঁহাতি পেসার শরীফুল ইসলাম।

ক্রিকেটের ছোট ফরমেটে ইংল্যান্ডের বিপক্ষে এটিই প্রথম মুখোমুখি হওয়া বাংলাদেশের। আগে টেস্ট এবং ওয়ানডে খেললেও দুদলের মধ্যে টি টোয়েন্টি ম্যাচের লড়াই এটিই প্রথম। বিশ ওভারের ম্যাচে ইংল্যান্ড বাংলাদেশের ১৯তম প্রতিপক্ষ হলেও, ইংল্যান্ডের প্রতিপক্ষ দেশ তালিকায় বাংলাদেশের অবস্থান ১১তম।

 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫