কভিড-১৯

টিকা ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজের প্রয়োগ আগামীকাল

প্রকাশ: অক্টোবর ২৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর টিকা ক্যাম্পেইনের মাধ্যমে সারাদেশে ৮২ লাখ মানুষকে করোনা ভাইরাসের টিকা দেয়া হয়েছিল। আগামীকাল বৃহস্পতিবার তাদেরকে দ্বিতীয় ডোজ দেয়া হবে। আজ বুধবার দুপুরে এক ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের লাইন ডিরেক্টর (এমএনসিঅ্যান্ডএএইচ) ও টিকা ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ২৮ সেপ্টেম্বর সারাদেশে বিশেষ কভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ওই ক্যাম্পেইনের অংশ হিসেবে দ্বিতীয় ডোজের কার্যক্রম আগামীকাল অনুষ্ঠিত হবে। এ ক্যাম্পেইন চলাকালে শুধুমাত্র দ্বিতীয় ডোজ প্রয়োগ করা হবে। সারাদেশে সব সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলায় বিশেষ কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর দেশে তৃতীয় পর্যায়ে নভেল করোনাভাইরাস প্রতিরোধী টিকা ক্যাম্পেইনের আওতায় একদিনে ৮২ লাখ মানুষকে টিকা দেয়া হয়। দেশের ৪ হাজার ৬০০ ইউনিয়নের প্রতিটিতে একটি করে, ৩৩০টি পৌরসভায় ১ হাজার ৫৪টি ও ১২টি সিটি করপোরেশনের ৪৪৩টি ওয়ার্ডে একটি করে কেন্দ্র করা হয়েছিল। এসব কেন্দ্রে কাজ করেছেন ৩২ হাজার ৪০৬ জন টিকাদানকারী ও ৪৮ হাজার ৫৯ জন স্বেচ্ছাসেবী।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫