এবার সম্প্রচারে স্টার জলসা

প্রকাশ: অক্টোবর ১৮, ২০২১

ফিচার প্রতিবেদক

বাংলাদেশে এবার সম্প্রচার শুরু করেছে ভারতীয় টেলিভিশন চ্যানেল স্টার জলসা। গত শনিবার রাত থেকে চ্যানেলের বিজ্ঞাপনমুক্ত সম্প্রচার শুরু হয়। এমনকি চ্যানেলটি নিজেদের কোনো প্রোমোও দেখাচ্ছে না। এর একদিন আগে সম্প্রচার শুরু করে জি বাংলা। তবে চ্যানেলটি বিজ্ঞাপনের সময় নিজেদের অনুষ্ঠানের প্রোমো দেখাচ্ছে। 

বিজ্ঞাপন বিরতির সময় একটি ঘোষণা দিয়ে রাখছে স্টার জলসা। সেখানে লেখা আছেসম্মানিত গ্রাহক, বিজ্ঞাপন বিধিনিষেধের জন্য বিজ্ঞাপন সম্প্রচার বন্ধ রয়েছে। বিজ্ঞাপন বিরতি শেষে অতি শিগগিরই আমরা মূল অনুষ্ঠানে ফিরে আসছি। আমাদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ।

বিজ্ঞাপনমুক্ত বিদেশী চ্যানেল সম্প্রচারে সরকারের কড়াকড়ির মধ্যে গত অক্টোবর কেবল অপারেটর ডিটিএইচ বাংলাদেশে সব বিদেশী চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দেয়। ১৪ দিন বন্ধ থাকার পর ক্লিন ফিড চ্যানেল হিসেবে প্রথম সম্প্রচারে আসে জি বাংলা। আর ১৫ দিন পর এল স্টার জলসা। চ্যানেল দুটি বাংলাদেশের দর্শকদের একটি বড় অংশের কাছে বেশ জনপ্রিয়। চ্যানেলে প্রচারিত সিরিয়ালগুলো দেখে থাকেন অনেকে।

২০১৬ সালের কেবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইনের ১৯(১৩) ধারায় বলা হয়েছে, বিদেশী কোনো চ্যানেলের মাধ্যমে বিজ্ঞাপন সম্প্রচার বা সঞ্চালন করা যাবে না।

এদিকে বিজ্ঞাপনমুক্ত হয়ে জি বাংলা স্টার জলসা সম্প্রচারে আসায় অন্য চ্যানেলগুলো ক্লিন ফিডে যাওয়ার বিষয়ে আশাবাদী কেবল অপারেটর পরিবেশকরা। স্টার জলসার বাংলাদেশে পরিবেশক জাদু ভিশন। আর জি বাংলার পরিবেশক মিডিয়া কেয়ার।

বর্তমানে বেশ কয়েকটি চ্যানেল ক্লিন ফিডে প্রচারিত হচ্ছে। এগুলো হলোজি বাংলা, স্টার জলসা, বিবিসি, সিএনএন, আল-জাজিরা এইচডি, ডিডব্লিউ, কেবিএস ওয়ার্ল্ড, এআরআই র্যাংগ টিভি, এনএইচকে ওয়ার্ল্ড, সিজিটিএন, রাশিয়া টুডে, ফ্রান্স২৪, লোটাস প্রভৃতি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫