বিক্রেতা শূন্য ৯ কোম্পানির শেয়ার

প্রকাশ: আগস্ট ১৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানির শেয়ার বিক্রি করার মতো আজ কোনো বিনিয়োগকারী ছিল না। আজ লেনদেন চলাকালীন সময় কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়ে। এতে কোম্পানিগুলোর শেয়ার দর বেড়ে হল্টেড হয়ে যায়। কোম্পানিগুলোর হলো : ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, স্টাইলক্রাফট লিমিটেড, সাউথবাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড, জাহিনটেক্স স্পিনিং লিমিটেড, শ্যামপুর সুগার মিলস লিমিটেড, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, সাফকো স্পিনিংস মিলস লিমিটেড, রিং শাইন টেক্সটাইলস লিমিটেড এবং আরএন স্পিনিং লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে। 

তথ্য মতে, বৃহস্পতিবার ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারের সমাপনী দর ছিল ৬১ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৭ টাকা ১০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর টাকা ১০ পয়সা বা ১০ শতাংশ বেড়েছে।

স্টাইল ক্রাফট: বৃহস্পতিবার স্টাইল ক্রাফটের শেয়ারের সমাপনী দর ছিল ১৬৮ টাকা ২০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৮৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮৫ টাকায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ১৬ টাকা ৮০ পয়সা বা দশমিক ৯৮ শতাংশ বেড়েছে।

সাউথবাংলা ব্যাংক : বৃহস্পতিবার সাউথ বাংলা ব্যাংকের শেয়ারের সমাপনী দর ছিল ১২ টাকা ১০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩ টাকা ৩০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩ টাকা ৩০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর টাকা ২০ পয়সা বা দশমিক ৯১ শতাংশ বেড়েছে।

জাহিনটেক্স: বৃহস্পতিবার জাহিন টেক্সের শেয়ারের সমাপনী দর ছিল ১০ টাকা ১০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০ টাকা ৪০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১ টাকা ১০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর টাকা বা দশমিক ৯০ শতাংশ বেড়েছে।

শ্যামপুর সুগার : বৃহস্পতিবার শ্যামপুর সুগারের শেয়ারের সমাপনী দর ছিল ৭৯ টাকা ৮০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮৭ টাকা ৭০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৭ টাকা ৭০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর টাকা ৯০ পয়সা বা দশমিক ৯০ শতাংশ বেড়েছে।

খুলনা পাওয়ার কোম্পানি: বৃহস্পতিবার খুলনা পাওয়ারের শেয়ারের সমাপনী দর ছিল ৩৮ টাকা ৪০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৯ টাকা ৮০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪২ টাকা ২০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর টাকা ৮০ পয়সা বা দশমিক ৮৯ শতাংশ বেড়েছে।

সাফকো স্পিনিং: বৃহস্পতিবার সাফকো স্পিনিংয়ের শেয়ারের সমাপনী দর ছিল ২৯ টাকা ৪০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩০ টাকা ৯০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩২ টাকা ৩০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর টাকা ৯০ পয়সা বা দশমিক ৮৬ শতাংশ বেড়েছে।

রিং শাইন টেক্সটাইল: বৃহস্পতিবার রিং শাইনের শেয়ারের সমাপনী দর ছিল ১১ টাকা ৪০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২ টাকা ১০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২ টাকা ৫০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর টাকা ১০ পয়সা বা দমমিক ৬৪ শতাংশ বেড়েছে।

আরএন স্পিনিং : বৃহস্পতিবার আরএন স্পিনিংয়ের শেয়ারের সমাপনী দর ছিল টাকা ৭০ পয়সায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে টাকা ৯০ পয়সায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে টাকা ৪০ পয়সায়। সে হিসাবে আজ কোম্পানিটির শেয়ার দর ৭০ পয়সা বা দশমিক ০৯ শতাংশ বেড়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫