২০ মাস পর যশোর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি

প্রকাশ: জুলাই ৩১, ২০২১

বণিক বার্তা প্রতিনিধি, যশোর

সভাপতির আত্মীয়রা স্থান পেলেও বাদ পড়েছেন অনেকে

সম্মেলনের প্রায় দুই বছর পর যশোর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। শুক্রবার অনুমোদন দেয়া ১৯ জন উপদেষ্টাসহ ৯৪ সদস্যের এ কমিটিতে তরুণ ও সাবেক ছাত্রনেতারা জায়গা করে নিলেও বাদ পড়েছেন বিগত কমিটির কেউ কেউ। তবে সভাপতি শহিদুল ইসলাম মিলন ছাড়াও কমিটিতে স্থান পেয়েছেন তার ছেলে, ভায়রা ও শ্যালক। এছাড়া যশোরের রাজনীতিতে অচেনা এমন অনেকেও এসেছেন কমিটিতে।

তবে জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, পুরনোরা কেউ কেউ বাদ পড়বে আর কিছু নতুন মুখ আসবে এটাই স্বাভাবিক। আমার পরিবারের যারা কমিটিতে স্থান পেয়েছে, তারা আগে থেকেই রাজনীতি করতেন। সব মিলিয়ে কমিটি ভালো হয়েছে।

২০১৯ সালের ২৭ নভেম্বর অনুষ্ঠিত যশোর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলনে শহিদুল ইসলাম মিলনকে সভাপতি ও শাহীন চাকলাদারকে সাধারণ সম্পাদক করে ২২ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ ২০ মাস পর আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের শুক্রবার ১৯ জন উপদেষ্টাসহ ৯৪ সদস্যের এ কমিটি অনুমোদন দেন।

পূর্ণাঙ্গ কমিটিতে সহসভাপতি আছেন আব্দুল মজিদ, হায়দার গনি খান পলাশ, সাইফুজ্জামান পিকুল, আব্দুল খালেক, একেএম খয়রাত হোসেন, অ্যাডভোকেট মোহাম্মদ আলী রায়হান, গোলাম মোস্তফা, অ্যাডভোকেট জহুর আহমেদ, অ্যাডভোকেট এবিএম আহসানুল হক, মেহেদী হাসান মিন্টু ও এসএম হুমায়ুন কবীর কবু।

এছাড়া যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে অ্যাডভোকেট মনিরুল ইসলাম, আশরাফুল আলম লিটন ও মীর জহুরুল ইসলাম, আইনবিষয়ক সম্পাদক হিসেবে অ্যাডভোকেট গাজী আব্দুল কাদের, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক হিসেবে অ্যাডভোকেট আবু সেলিম রানা, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হিসেবে ফারুক আহমেদ কচি, ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক হিসেবে সুখেন মজুমদার, দপ্তর সম্পাদক হিসেবে মজিবুদ্দৌলা কনক, ধর্মবিষয়ক সম্পাদক হিসেবে খলিলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে মুন্সী মহিউদ্দিন আহমেদ, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক হিসেবে সাঈফুদ্দিন সাইফ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল কবির বিপুল ফারাজী, মহিলাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সেতারা খাতুন, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ হারুনুর রশিদ, যুব ও ক্রীড়া সম্পাদক জিয়াউল হাসান হ্যাপী, শিক্ষা মানব সম্পাদকবিষয়ক সম্পাদক এএসএম আসিফ-উদ-দ্দৌলা, শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক শেখ আতিকুর বাবু, শ্রম সম্পাদক কাজী আব্দুস সবুর হেলাল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক কাজী বর্ণ উত্তম, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. এমএ বাশার, সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, উপদপ্তর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক লুৎফুল কবীর বিজু এবং কোষাধ্যক্ষ করা হয়েছে মঈনুল আলম টুলুকে।

কমিটিতে সদস্য হিসেবে আছেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, এমপি কাজী নাবিল আহমেদ, এমপি শেখ আফিল উদ্দিন, এমপি রনজিত রায়, এমপি মেজর জেনারেল (অব.) অধ্যক্ষ নাসির উদ্দিন, মোহিত কুমার নাথ, আলেয়া আফরোজ, ফিরোজ রেজা আলী, বীর মুক্তিযোদ্ধা শরীফ খাইরুজ্জামান রয়েল, এনামুল হক বাবুল, কৃষিবিদ আব্দুস সালাম, ফারুক হোসেন, সরদার অলিয়ার রহমান, মেহেদী মাসুদ চৌধুরী, শওকত আলী, আসাদুজ্জামান মিঠু, আসাদুজ্জামান আসাদ, মীর আরশাদ আলী রহমান, আনোয়ার হোসেন মোস্তাক, মোস্তাফা আশিষ দেবু, প্রভাষক দেলোয়ার হোসেন দিপু, কামাল হোসেন (শহর), অধ্যাপক মোয়াজ্জোম হোসেন, রফিকুল ইসলাম মোড়ল, মসিউর রহমান সাগর, অধ্যাপক সাইফুল ইসলাম তুহিন, ইঞ্জিনিয়ার আরশাদ পারভেজ, এহসানুর রহমান লিটু, গোলাম মোস্তফা, সামির ইসলাম পিয়াস, আলমুন ইসলাম পিপুল, অমিত কুমার বসু, নাজমা খানম, ভিক্টোরিয়া পারভিন সাথী, হুমায়ুন সুলতান ও মারুফ হোসেন খোকন।

এদিকে উপদেষ্টা পরিষদে স্থান পাওয়া গোলাম রসুল মারা গেছেন বেশ কয়েক বছর আগেই। শার্শা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল জানান, প্রয়াত গোলাম রসুল স্থানীয় গোগা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫