নেক্সাস টিভির যাত্রা শুরু ৩০ জুলাই

প্রকাশ: জুলাই ২৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক

আগামী শুক্রবার (৩০ জুলাই) শুরু হতে যাচ্ছে বেসরকারি টেলিভিশন চ্যানেল নেক্সাস টিভির বাণিজ্যিক সমপ্রচার। নেক্সাস টিভির মালিকানায় রয়েছে দেশের শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান এস. আলম গ্রুপ। ‘জীবনের বন্ধন’ স্লোগান নিয়ে সমপ্রচার শুরু করতে এরইমধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে টেলিভিশনটির কর্তৃপক্ষ।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ছয়টায় অনাড়ম্বর উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও সমপ্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের ঘোষণার মধ্য দিয়ে শুরু হবে নতুন এ গণমাধ্যমের আনুষ্ঠানিক যাত্রা।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আপাতত অল্পকিছু এলাকায় নেক্সাস টিভির সমপ্রচার দেখা যাবে। রাজধানীর সব এলাকা এবং সারাদেশে এই চ্যানেলের অনুষ্ঠান দেখতে কিছুটা সময় লাগবে। তবে যত দ্রুত সম্ভব দেশের সব জায়গায় চ্যানেলটির সমপ্রচারের চেষ্টা করা হচ্ছে। দেশের প্রথম নন-ফিকশন টিভি চ্যানেল হতে যাচ্ছে নেক্সাস টিভি। এতে সংবাদ, নাটক, সিনেমা ও মিউজিক্যাল শো থাকবে না। কারেন্ট অ্যাফেয়ার্সভিত্তিক লাইভ ও রেকর্ডেড অনুষ্ঠান প্রচারিত হবে এই টিভিতে। প্রতিদিন একটি থিমের ওপর ভিত্তি করে সারাদিনের অনুষ্ঠান সাজানো হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

বাংলাদেশের টেলিভিশন জগতে নেক্সাস টিভি নতুন কিছু যুক্ত করতে পারবে বলে আশা করছেন এর নীতি নির্ধারকরা। এ বিষয়ে নেক্সাস টিভির কারেন্ট অ্যাফেয়ার্স এডিটর আমীন আল রশীদ জানান, শুক্রবার সন্ধ্যা ৬টায় অনাড়ম্বর উদ্বোধনী অনুষ্ঠানে তথ্য ও সমপ্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের ঘোষণার মধ্য দিয়ে শুরু হবে আমাদের আনুষ্ঠানিক পথচলা। যার মালিকানায় রয়েছে দেশের শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান এস. আলম গ্রুপ। আমাদের বিশ্বাস, বাংলাদেশের টেলিভিশন দুনিয়ায় আমরা খুব সামান্য হলেও নতুন কিছু যুক্ত করতে পারব।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫