দেশের বাজারে শাওমির এমআই ১১ লাইট

প্রকাশ: জুলাই ২৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক

দেশের বাজারে এমআই ১১ লাইট স্মার্টফোন নিয়ে এসেছে চীনের বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি। প্রতিষ্ঠানটির দাবি, এটি ২০২১ সালের সবচেয়ে সরু হালকা ওজনের স্মার্টফোন।

স্মার্টফোনটির পুরুত্ব মাত্র দশমিক মিলিমিটার এবং ওজন মাত্র ১৫৭ গ্রাম। ফোনটির সামনে পাঞ্চ-হোল ডিজাইনের ক্যামেরা বেজেলহীন ডিসপ্লে রয়েছে। যারা বড় স্ক্রিন চান তাদের জন্যই ডিভাইস। ফোনটির পাশে কার্ভড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে। যার মাধ্যমে খুব দ্রুত মসৃণভাবে ফোন আনলক করা যাবে।

স্মার্টফোনটির উন্মোচন উপলক্ষে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, মি সিরিজের মাধ্যমে আমাদের লক্ষ্য অর্থবহ উদ্ভাবন সেরা প্রযুক্তির মাধ্যমে গ্রাহকদের সব চাহিদা পূর্ণ করা। এরই ধারাবাহিকতায় হালকা-পাতলা ডিজাইন ফ্ল্যাগশিপ লেভেলের পারফরম্যান্স উপভোগের সুবিধা দিতে আমরা মি ১১ লাইট নিয়ে এসেছি।

এমআই ১১ লাইট ফোনে দশমিক ৫৫ ইঞ্চির ১০-বিট অ্যামোলেড ডট-ডিসপ্লে রয়েছে। যার রেজল্যুশন ২৪০০ ১০৮০ পিক্সেল। রিফ্রেশ রেট ৯০ হার্টজ টাচ স্যাম্পল রেট ২৪০ হার্টজ। ডিসপ্লের স্থায়িত্ব বাড়াতে ফোনের সামনে পেছনে কর্নিং গরিলা গ্লাস -এর সুরক্ষা প্রদান করা হয়েছে। স্মার্টফোনটির ডিসপ্লেতে চমত্কার কালার গ্র্যাডিয়েশন থাকায় যেকোনো অ্যাঙ্গেল থেকে ভালোভাবে ছবি দেখা যাবে। উজ্জ্বলতার কথা মাথায় রেখে ফোনটিতে সর্বোচ্চ ৮০০ নিটস ব্রাইটনেস দেয়া হয়েছে।

ছবি তোলার জন্য ফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের, আছে মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং তার সঙ্গে একটি মেগাপিক্সেলের টেলিম্যাক্রো ক্যামেরা। ফোনটির সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও রয়েছে। ক্যামেরা দিয়ে দিন রাতের যেকোনো সময় স্পষ্ট আকর্ষণীয় সেলফি তোলা যাবে। প্রাকৃতিক কালার গতিশীল ইমেজ প্রসেসিংসহ ৩০ এফপিএসে ফোরকে ভিডিও শুট করা যাবে।

ফ্ল্যাগশিপ পারফরম্যান্স দিতে এম ১১ লাইট ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩২ জি প্রসেসর দেয়া হয়েছে। দেশের বাজারে জ্যাজ ব্লু, স্ক্যানি কোরাল এবং ভিনিল ব্ল্যাক তিনটি রঙে স্মার্টফোনটি পাওয়া যাবে। ফোনটির /১২৮ জিবি /১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ২৯ হাজার ৯৯৯ ৩১ হাজার ৯৯৯ টাকা।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫