২০ কোটি টাকা ঋণ নিয়ে আত্মগোপন, গ্রেফতার শহিদুল ইসলাম

প্রকাশ: জুন ১৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক

২০ কোটি টাকা ঋণ নিয়ে পরিশোধ না করে আত্মসাতের উদ্দেশে আত্মগোপন করা শহিদুল ইসলাম হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডির এলআইসি শাখার বিশেষ পুলিশ সুপার মুক্তা ধরের নেতৃত্বে এই অর্থ ঋণ জালিয়াতির মূল হোতা শহিদুল ইসলাম হাওলাদারকে সোমবার পুরানা পল্টন এলাকা থেকে গ্রেফতার করা হয়।

 আজ মঙ্গলবার (১৫ জুন) সিআইডির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সিআইডির ঢাকা মেট্রো অতিরিক্ত ডিআইজি শেখ ওমর ফারুক এ তথ্য জানায়। 

গ্রেফতারকৃত শহিদুল ইসলাম ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক (ইউসিবি)লিমিটেড থেকে ২০ কোটি টাকা ঋণ নিয়েছিলেন। এ ঘটনায় প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলা করে ব্যাংক কর্তৃপক্ষ। এতে আদালত এক বছর বিনাশ্রম কারাদণ্ড ও ১৫ কোটি টাকা অর্থদণ্ড প্রদান করেন। অপর মামলায় এক বছর বিনাশ্রম কারাদণ্ড ও ৫ কোটি টাকা অর্থদণ্ড প্রদান করেন

ডিআইজি শেখ ওমর ফারুক বলেন, তিনি ঢাকা ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, প্রিমিয়ার ব্যাংক লিমিটেড থেকে বিপুল পরিমাণ ঋণ নেন। কিন্তু তা পরিশোধ না করে দীর্ঘদিন পালিয়ে বেড়াচ্ছেন। গ্রেফতারের পর ঋণের অর্থ আত্মসাত করার বিষয়টি স্বীকার করেছেন। অর্থ আত্মসাতের পর আসামির চির পলাতক হওয়ার সম্ভাবনা ছিল।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫