আইসিসির মাসসেরা খেলোয়াড় মুশফিক

প্রকাশ: জুন ১৫, ২০২১

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) মাসসেরা খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করলেন মুশফিকুর রহিম। তিনি মে মাসে পুরুষ ক্যাটাগরিতে সেরা খেলোয়াড় হয়েছেন। নারী ক্যাটাগরিতে মাসের সেরা খেলোয়াড় স্কটল্যান্ডের ক্যাথরিন ব্রিজ। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে কথা জানায় আইসিসি।

মে মাসের সেরা খেলোয়াড় হওয়ার পথে অভিজ্ঞ মুশফিক পেছনে ফেলেছেন পাকিস্তানের হাসান আলি শ্রীলংকার প্রাভিন জয়াবিক্রমাকে।

বছর থেকেই আইসিসি মাসসেরা ক্রিকেটারের স্বীকৃতি দেয়া শুরু করেছে। গত চার মাসে সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিতে পারেননি বাংলাদেশের কেউ। অবশেষে মুশফিকের হাত ধরে এল বড় স্বীকৃতি। তিনি দেশের জন্য বয়ে আনলেন গৌরবের মুহূর্ত।

গত মাসে শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যাট হাতে দারুণ সফলতা দেখিয়ে আইসিসির মাসসেরা হলেন মুশফিক। লংকানদের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের রেকর্ড গড়ে বাংলাদেশ। ঘরের মাঠে প্রথম ওয়ানডেতে ৮৪ দ্বিতীয় ওয়ানডেতে ১২৫ রানের ইনিংস খেলে সিরিজ জয়ে তিনিই অগ্রণী ভূমিকা রাখেন। তিন ম্যাচে ২৩৭ রান করে সিরিজসেরা হন মুশফিক। এবার পেলেন আইসিসির মাসসেরার স্বীকৃতি।

আইসিসির ভোটিং একাডেমি ক্রিকেট সমর্থকদের যৌথ ভোটে নির্বাচন করা হয় মাসের সেরা দুই ক্রিকেটার। ভোটিং একাডেমিতে আছেন জ্যেষ্ঠ ক্রীড়া সাংবাদিক, সাবেক ক্রিকেটার ধারাভাষ্যকাররা। তারা ভোট দেন -মেইলে, আইসিসির নিবন্ধিত সমর্থকদের ভোট দিতে হয় আইসিসির ওয়েবসাইটে। চূড়ান্ত ভোটের ৯০ শতাংশই নেয়া হয় ভোটিং একাডেমি থেকে। বাকি ১০ শতাংশ ভোট দেন সমর্থকরা।

মাসসেরা নির্বাচিত হওয়ায় গতকাল বিকালে এক ভিডিওবার্তায় আইসিসি সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মুশফিক বলেন, আমাকে মে মাসের জন্য মনোনয়ন দেয়ায় আইসিসিকে ধন্যবাদ। যারা আমাকে ভোট দিয়েছেন তাদেরও ধন্যবাদ। আমি মনে করি, এটা শুধু আমাকে নয়, বাংলাদেশকে আপনারা জিতিয়েছেন। শুধু মাসসেরা নয়, আমি চেষ্টা করব সারা বছর যেন আমার এই ধারাবাহিক পারফরম্যান্স বজায় থাকে। বাংলাদেশকে যেন আমি আরো অনেক ভালো ইনিংস, ম্যাচ জেতানো ইনিংস উপহার দিতে পারি।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫