পোশাকের মধ্যে শাড়িই বেশি পছন্দ

প্রকাশ: মে ১১, ২০২১

২০০৭ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় প্রথম রানারআপ হন ফারিয়া শাহরিন এরপর শুরু করেন শোবিজ যাত্রা। নাটক আর বিজ্ঞাপনচিত্রে কাজ করে দ্রুতই জনপ্রিয়তা পেয়ে যান। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। তবে অভিনয়ের চেয়ে বেশি গুরুত্ব দিয়েছিলেন পড়াশোনায়। কয়েক বছর মালয়েশিয়ার এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ে মিডিয়া মার্কেটিং বিভাগে পড়াশোনা করেছেন। দেশে ফিরে জনপ্রিয় ধারাবাহিক ব্যাচেলর পয়েন্টসহ বেশ কয়েকটি সিঙ্গেল নাটকে অভিনয় করছেন। কেমন কাটছে দিনকাল? সম্প্রতি নানা বিষয়ে কথা বলেছেন বণিক বার্তার সঙ্গে। আলাপ করেছেন কুদরত উল্লাহ

সামাজিক যোগাযোগমাধ্যমে আপনার নতুন নাটকের পোস্টার দেখা যাচ্ছে। নাটকে আপনার চরিত্রটা সম্পর্কে জানতে চাই।

হুম। সিঙ্গেল নাটক করলাম একটা ঈদের জন্য। জুয়েল হাসানের পরিচালনায় নাটকটির নাম মানি মেশিন নাটকটিতে একজন প্রতারকের চরিত্রে অভিনয় করছি। চরিত্রটা বেশ ভালো লাগছে। আমার বিপরীতে ইরফান সাজ্জাদ।

দীর্ঘ ধারাবাহিক ব্যাচেলর পয়েন্টের সিজন থ্রির কাজ তো শেষ। শুটিং অভিজ্ঞতা কেমন?

নাটক নিয়ে আসলে খুব সংক্ষেপে বলা মুশকিল। তবু বলতে হচ্ছে। ব্যাচেলর পয়েন্ট নাটকটি হচ্ছে আমার জন্য আশীর্বাদ। আর যদি অভিজ্ঞতার কথা বলেন তাহলে বলব, এটাই আমার জীবনের সেরা অভিনয়ের কাজ। এক কথায় বলতে পারেন অভিনয়ে নতুন জন্ম হয়েছে আমার।

ঈদে কী পরিকল্পনা করছেন?

পরিস্থিতি বিবেচনা করে যা বুঝলাম তাতে ঘরে থাকাই বেস্ট। ঘুম, খাওয়া। ঘোরা তো আর হচ্ছে না। তাই মা-বাবার দোয়ায় এবার পরিবারের সঙ্গেই থাকি। পরিবারকে সময় দিই। তবে ঈদে ঘুমাব প্রচুর। এটা কনফার্ম।

নতুন জীবন শুরু হলো পুরোপুরি?

সবে তো বাগদান হলো। নতুন জীবন কীভাবে শুরু করি। বিয়ে আর বাগদান তো এক বিষয় না। বিয়ের পর অনুষ্ঠান করে ধুমধাম করে জীবনসঙ্গীর সঙ্গে নতুন জীবন শুরু করব। তাই এখন যে যার মতো ব্যস্ত আছি।

ফ্যাশনের কোন দিকটা বেশি ভালো লাগে?

আসলে ফ্যাশনটা হচ্ছে রুচিবোধ, কম্ফোর্ট এবং নতুন নতুন এক্সপেরিমেন্ট করা। এর চেয়ে বেশি কিছু বলে মনে হচ্ছে না। নিত্যনতুন ট্রেন্ড আসবে এটাই স্বাভাবিক।

ঈদ নিয়ে আপনার সবচেয়ে প্রিয় ধারণা কোনটি?

এটা বললে আপনার হাসি পেতে পারে এখনো। এমনকি পরিচিত সবাই হাসে আমার কথা শুনে। ঈদের দিন ঘুম থেকে উঠেই সবার আগে আমাকে সালামি দিতে হবে। এর চেয়ে মজার আর কোনো কিছুই হতে পারে না।

কিছুদিন আগে বেশ ঘোরাঘুরি করলেন...

এটা নতুন কিছু নয়। এর আগে তো ঘুরতেই গিয়েছি বহুবার বহু দেশে। এবারো গিয়েছি। কারণ ঘুরতে আমার খুব দারুণ লাগে। সেটা যেকোনো পছন্দের জায়গা হলেই হলো। এক জায়গায় বেশি দিন থাকলে দম বন্ধ হয়ে আসে।

অভিনয়ের বাইরে আর কোনো ইচ্ছা?

আপাতত তেমন কোনো ইচ্ছা নেই। বয়সই বা আর কত হলো। একটু অভিজ্ঞতা দরকার। অভিনয়ের বাইরে যদি খুব বেশি কিছু করতে ইচ্ছে করে তাহলে সেটা হচ্ছে বিজনেস। আই লাভ দ্যাট।

প্রিয় ব্র্যান্ড, পোশাক, খাবার, রঙ সম্পর্কে বলুন।

আমি কোনো ব্র্যান্ডের মধ্যে নেই। যখন যা ভালো লাগে তা- পরি বা পছন্দ করি। খাবারের মধ্যে ফুচকা খুব পছন্দ আর পোশাকের মধ্যে শাড়ি। রঙ যেকোনোটা হতে পারে। চোখে ভালো লাগলেই হয়।

প্রায় সময়ই সামাজিকমাধ্যমে আপনি বেশ সোচ্চার? এটা যেকোনো বিষয়ে হতে পারে। আপনি কি একটু রাগি টাইপের?

মাধ্যমটা যেহেতু আমার ব্যক্তিগত, তাই আমার যা ভালো লাগবে তা- তো বলব। যদি অথরিটির কোনো প্রবলেম না থাকে তাহলে মানুষের প্রবলেমে আমার তেমন কিছু যায় আসে না। তবে হ্যাঁ, আমি প্রচুর রাগী, হুট করে রাগ উঠে যায়, আবার কমেও যায়। আর আমি বেশ আবেগি মানুষ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫