কাল থেকে চালু অভ্যন্তরীণ ফ্লাইট

প্রকাশ: এপ্রিল ২০, ২০২১

বণিক বার্তা অনলাইন

আগামীকাল বুধবার থেকে দেশের অভ্যন্তরীণ রুটে সীমিত পরিসরে ফ্লাইট চলাচল করার অনুমতি দিয়েছে বেবিচক।  মূলত প্রবাসী কর্মীদের কথা বিবেচনায় রেখে এবার সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের সিদ্ধান্ত দেয়া হয়েছে।  তবে সাধারণ যাত্রীরাও জরুরি প্রয়োজনে যাওয়া আসা করতে পারবেন।  আজ এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়। 

জানা গেছে, এরই মধ্যে ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, যশোর ও সৈয়দপুর রুটে ফ্লাইট পরিচালনার ঘোষণা দিয়ে যাত্রী টিকিট সংগ্রহ করতে বলছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস, নভোএয়ার এবং ইউএস-বাংলা এয়ারলাইনস।

প্রসঙ্গত, কভিড-১৯ এর সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে কঠোর বিধিনিষেধের আওতায় গত ১৪ এপ্রিল সকাল থেকে শুরু হয় অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটের উপর নিষেধাজ্ঞা। পরবর্তীতে প্রবাসীকর্মীদের কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে গত শনিবার সকাল ৬টা থেকে (১৭ এপ্রিল) থেকে পাঁচটি দেশে ফ্লাইট  পরিচালনার অনুমতি দেয় বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।  এই পাঁচটি দেশ হচ্ছে— সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর। শুধু প্রবাসীকর্মীরা এসব ফ্লাইটে যেতে পারবেন। আর দেশে আসলে ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে প্রবাসী কর্মীদের।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫