জয়পুরহাটে ন্যায্যমূল্যে খামারিদের দুধ, ডিম ও মাংস বিক্রি

প্রকাশ: এপ্রিল ১১, ২০২১

বণিক বার্তা প্রতিনিধি, জয়পুরহাট

দেশব্যাপী করোনা পরিস্থিতি জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে জেলা প্রশাসন জেলা প্রাণিসম্পদ দপ্তরের যৌথ উদ্যোগে এবং প্রাণিসম্পদ ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় জয়পুরহাটে ভ্রাম্যমাণ দুধ, ডিম মাংস বিক্রি শুরু হয়েছে। উপলক্ষে গতকাল শহরের জিরো পয়েন্ট এলাকায় ভ্রাম্যমাণ ট্রাক সেলের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মাহফুজার রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম সোলায়মান আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, জয়পুরহাট পৌর মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মামুনুর রশিদ, ভেটেরিনারি ডা. রাশেদুল ইসলাম, জাকসের নির্বাহী পরিচালক নরুল আমিন দুদু। সময় উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন জাকসের সহকারী পরিচালক এবং কৃষি, প্রাণিসম্পদ মৎস্য ইউনিটের প্রধান কৃষিবিদ ওবায়দুল ইসলাম, দেশসেরা উদ্যোক্তা ইঞ্জিনিয়ার আতিক, জেলা ডেইরি ফারমার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সাদমান আলিফ মিম রায়হান জয়, খিজির হায়াতসহ অন্যরা।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মাহফুজার রহমান জানান, ক্ষতিগ্রস্ত খামারের পণ্য সহজে বিক্রির ব্যবস্থা এবং করোনা পরিস্থিতি পবিত্র রমজান মাস উপলক্ষে ক্রেতারা যাতে ন্যায্যমূল্যে এসব জিনিস সহজে কিনতে পারেন এবং বাজার নিয়ন্ত্রণে রাখতেই ভ্রাম্যমাণ বাজার চালু করা হয়েছে।

প্রতিদিন জেলা সদরে ছয়টি এবং বাকি উপজেলাগুলোতে একটি করে ভ্র্যাম্যমাণ ট্রাক সেলে দুধ, ডিম মাংস বিক্রি করা হবে। জেলা প্রাণিসম্পদ দপ্তরের সার্বিক ব্যবস্থাপনায় প্রাণিসম্পদ ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় বাংলাদেশ ডেইরি ফারমার্স অ্যাসোসিয়েশন ভ্রাম্যমাণ বাজার প্রকল্প কার্যক্রম বাস্তবায়ন করবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫