প্রতিরক্ষা মন্ত্রণালয়ে ৭ মার্চ জাতীয় দিবস উদযাপন

প্রকাশ: মার্চ ০৮, ২০২১

ঐতিহাসিক মার্চ জাতীয় দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয় গতকাল শেরেবাংলা নগরের প্রতিরক্ষা মন্ত্রণালয়ে দিনব্যাপী কর্মসূচির আয়োজন করে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করা হয়।

পতাকা উত্তোলন শেষে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত সচিব মো. আবু বকর ছিদ্দিকের সভাপতিত্বে ঐতিহাসিক মার্চ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের মার্চ তত্কালীন রেসকোর্স ময়দানে দেয়া বক্তব্য ছিল বঙ্গবন্ধুর হূদয় থেকে উৎসারিত কথামালা, যা স্বাধীনতার জন্য উন্মুখ জনতার সামনে সুস্পষ্ট মাইলফলক হিসেবে প্রতীয়মান হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব . মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণটি ছিল শোষিত, বঞ্চিত সাত কোটি মুক্তিকামী মানুষের জন্য সুস্পষ্ট স্বাধীনতার ঘোষণা।

আলোচনা অনুষ্ঠান শেষে কেন্দ্রীয়ভাবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র আয়োজিত অনুষ্ঠান ২০২১- যুক্ত হয়ে সব অনুষ্ঠান উপভোগের মধ্য দিয়ে দিনের কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়। আইএসপিআর


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫