প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ করা হবে: ডিএসসিসি মেয়র

প্রকাশ: মার্চ ০৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক

প্রয়োজনে জমি অধিগ্রহণ করে প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

গতকাল বিকালে নগরীর ডেমরার ৬৮ নং ওয়ার্ডের করিম জুট মিলস মাঠে আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার তৃতীয় পর্বের ফুটবল খেলা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি ঘোষণা দেন।

মেয়র বলেন, আমরা চাই আমাদের ছেলেরা যেন মাঠে ফিরে আসে, খেলাধুলা করে। কিন্তু আমরা দেখেছি, প্রতিটি ওয়ার্ডে খেলাধুলার পর্যাপ্ত জায়গা নেই। আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতার সঙ্গে সঙ্গে আমরা প্রতিটি ওয়ার্ডে খেলাধুলার জায়গা সৃষ্টি করার উদ্যোগ নিয়েছি। এরই মধ্যে আমরা কয়েকটি ওয়ার্ডে কিছু জায়গা উদ্ধার করেছি। সেগুলোকে খেলার উপযোগী করার জন্য এরই মধ্যে আমরা কার্যক্রম গ্রহণ করেছি। ৪২, ২৬ ১৩ নং ওয়ার্ডে আমরা উদ্ধার করা সেই জায়গাগুলোতে খেলার মাঠ করে দিচ্ছি। এটা দুরূহ, কিন্তু একটু কষ্ট হলেও আমরা আশাবাদী যে, পর্যায়ক্রমে আমরা সফলতা পাব। প্রয়োজন হলে জমি অধিগ্রহণ করে হলেও আমাদের সন্তানদের জন্য আমরা খেলার মাঠ করে দেব।

ব্যারিস্টার শেখ তাপস বলেন, মুজিব বর্ষ উপলক্ষে আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা ২০২১ আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে ঢাকাব্যাপী ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। ছেলেদের মধ্যে ব্যাপক আনন্দ-উল্লাস সৃষ্টি হয়েছে।

সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ডিএসসিসি মেয়র বলেন, করপোরেশন উদ্যোগগুলো নিয়েছে, যে কার্যক্রম গ্রহণ করেছি তাতে এরই মধ্যে মশার উপদ্রব আগের চেয়ে কমতে শুরু করেছে। বিশেষজ্ঞ মহল যে পরামর্শ দিয়েছিলেন সেটা হল, তারা মনে করেছেন যেহেতু ডেঙ্গুর প্রকোপ ডিসেম্বর পর্যন্ত আছে, সেহেতু ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, তা- করেছি। সে জায়গাতেই আমার মনে হয়েছে কৌশলে আমাদের একটু ভুল আছে। আমাদের নভেম্বর থেকেই কিউলেক্স মশার ব্যাপারে ব্যবস্থা নেয়া শুরু করা উচিত ছিল। কারণ নভেম্বরে শীত আসার সঙ্গে সঙ্গেই পানির গভীরতা কমতে শুরু করায় পানি কলুষিত হয়ে গেছে এবং ময়লা-আবর্জনার কারণে কিউলেক্স মশার জন্য তা প্রজনন উপযোগী স্থান হয়ে গেছে।

বছরে এপ্রিল থেকে ডেঙ্গুর বিরুদ্ধে এবং নভেম্বর থেকে কিউলেক্স মশার বিরুদ্ধে কার্যক্রম শুরু করা হবে বলে মেয়র জানান।

সময় অন্যান্যের মধ্যে ঢাকা- আসনের সংসদ সদস্য মনিরুল ইসলাম মনু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, ডিএসসিসির ক্রীড়া সংস্কৃতি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মো. মোকাদ্দেস হোসেন জাহিদসহ স্থায়ী কমিটির অন্যান্য সদস্য, অঞ্চল--এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম এবং স্থানীয় কাউন্সিলর উপস্থিত ছিলেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫