জামিন পেয়েছেন কার্টুনিস্ট কিশোর

প্রকাশ: মার্চ ০৩, ২০২১

বণিক বার্তা অনলাইন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছয়মাসের জামিন পেয়েছেন কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর। আজ বুধবার তার জামিন আবেদনের ওপর শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।

এর আগে গত সোমবার (১ মার্চ) তার জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়। এ বিষয়ে আদেশের জন্য আজ দিন ধার্য করেন আদালত।

আদালতে কিশোরের জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

এই মামলাতেই গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারে বন্দি থাকা অবস্থায় গত ২৫ ফেব্রুয়ারি রাতে মারা গেছেন আরেক আসামি লেখক মুশতাক আহমেদ।

করোনাভাইরাস সঙ্কটের মধ্যে গতবছর ৫ মে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর এবং অনলাইনে লেখক ও ব্যবসায়ী মুশতাক আহমেদকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। পরদিন ‘সরকারবিরোধী প্রচার ও গুজব ছড়ানোর’ অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের বিরুদ্ধে রমনা থানায় মামলা করা হয়। 

কয়েকদফায় আবেদন করেও জামিন পাওয়া এই দুজনের ফের জামিন আবেদন করা হয়েছিল। গত সোমবার সেই জামিন শুনানিতে বিচারক মুশতাক আহমেদের মৃত্যুর তথ্য হলফনামা আকারে দিতে বলে আজ শুনানির জন্য দিন নির্ধারণ করেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫