সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৫০ কোটি টাকার খাস জমি উদ্ধার

প্রকাশ: জানুয়ারি ২৪, ২০২১

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর অবৈধ দখলে থাকা ৬৬ শতাংশ জমির স্থাপনা উচ্ছেদ করেছে টাঙ্গাইল জেলা প্রশাসন।

আজ রোববার সকালে শহরের প্রাণকেন্দ্র আকুরটাকুর পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে প্রায় ৫০ কোটি টাকা মূল্যের এই জমি উদ্ধার করা হয়। 

জেলা প্রশাসক কার্যলয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. খাইরুল ইসলামের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী জানান, টাঙ্গাইল শহরের আকুরটাকুর পাড়া মৌজায় ২৪২ খতিয়ানের ৭৮৮ দাগে ৬৬ শতাংশ জমি ভুয়া কাগজপত্র করে দীর্ঘদিন ভোগ দখল করে আসছিলেন আব্দুল লতিফ সিদ্দিকী।  বিষয়টি নিয়ে মামলা হলে উচ্চ আদালত সরকারের পক্ষে রায় দেন। পরে জেলা প্রশাসক ড. মো. আতাউল গনির নির্দেশে অভিযান পরিচালনা করে অবৈধভাবে দখলে থাকা ৬৬ শতাংশ জমির স্থাপনা উচ্ছেদ করা হয়। উদ্ধারকৃত জমি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে নেয়া হয়েছে। 

সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. খাইরুল ইসলাম বলেন, সরকারি সম্পত্তি দখলদার যত প্রভাবশালী হোক তাদের অবৈধ দখল থেকে পর্যায়ক্রমে সব জমি ও স্থাপনা উচ্ছেদ করে প্রশাসনের নিয়ন্ত্রণে নেয়ার অভিযান অব্যাহত থাকবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫