পছন্দের জায়গা হারাচ্ছেন সাকিব

প্রকাশ: জানুয়ারি ১৮, ২০২১

ক্রীড়া ডেস্ক

ওয়ানডে ক্রিকেটে তিন নম্বর ব্যাটিং পজিশনটা বরাবরই পছন্দ সাকিব আল হাসানের। ২০১৯ সালের বিশ্বকাপে এই জায়গাতে ব্যাট করে বাজিমাত করেছিলেন তিনি, পেয়েছিলেন দুটি শতক ও পাঁচটি অর্ধশতক। সে সময় মনে হচ্ছিল, এই জায়গাটা হয়তো সাকিবের কাছ থেকে আর কেউ কেড়ে নিতে পারবেন না। কিন্তু বাস্তবতা হচ্ছে এই পজিশনে এখনই হয়তো ব্যাট করা হচ্ছে না নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিবের। আপাতত মিডল অর্ডারে ব্যাট করেই থিতু হতে হবে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। 

আজ সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিষয়টি খোলাসা করেন জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। 

ডমিঙ্গো বলেন, সাকিব অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে, তাই দলে ফেরার পর চার নম্বর পজিশনটা হয়তো তাকে স্বস্তিতে ব্যাট করার সুযোগ করে দেবে। আমরা জানি সে বিশ্বমানের খেলোয়াড়। কিন্তু এমন না যে, ব্যাটিং লাইনে পরিবর্তন আনা যাবে না। বিশ্বকাপের পথে এখনো অনেক দূর পাড়ি দিতে হবে। ব্যাটিং লাইন  সুনিশ্চিত করার করা আগে আমাদের অনেকগুলো বিকল্প বাজিয়ে দেখতে হবে। 

তিনি আরো বলেন, এই মুহূর্তে আমি চাইছি তিন অভিজ্ঞ খেলোয়াড় সাকিব, মুশফিক এবং রিয়াদকে চার, পাঁচ ও ছয় নম্বরে খেলাতে। এটা আমাদেরকে মিডল অর্ডারে পরিপক্কতা ও অভিজ্ঞতা প্রদান করবে। আমরা জানি, উপমহাদেশের কন্ডিশনে মিডল অর্ডার খুবই গুরুত্বপূর্ণ। 

এ সময় শান্তকে তিন নম্বরে সুযোগ দিতে চাওয়ার কথা বলে ডমিঙ্গো আরো জানান, অবশ্যই শান্ত দারুণ ছন্দে রয়েছে। সে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ সিরিজে খেলেছে এবং আমাদেরকে নিশ্চিত করতে হবে যে, আমরা কিছু তরুণ ব্যাটসম্যান তৈরি করতে পারছি। উপমহাদেশে তরুণ ব্যাটসম্যানকে গড়ে তোলার জন্য তিন নম্বর পজিশন সবচেয়ে সেরা। 

পাশাপাশি ওপেনিংয়ে অভ্যস্ত সৌম্য সরকারকে মিডল অর্ডারের কোন একটি পজিশনে খেলানোর কথা ভাবছেন বলেও জানান এই প্রোটিয়া কোচ। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫