ডিএসইতে সাপ্তাহিক দর বৃদ্ধিতে শীর্ষে রবি

প্রকাশ: জানুয়ারি ১৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে সমাপনী দরের ভিত্তিতে দর বৃদ্ধিতে শীর্ষে ছিল রবি আজিয়াটা লিমিটেড। সম্প্রতি তালিকাভুক্ত শেয়ারটির গত এক সপ্তাহে দর বেড়েছে ৪৭ দশমিক ২৭ শতাংশ। এক্সচেঞ্জটিতে বৃহস্পতিবার শেয়ারটি সর্বশেষ ৭০ টাকা ১০ পয়সায় হাতবদল হয়েছে। আগের সপ্তাহ শেষে এর সমাপনী দর ছিল ৪৭ টাকা ৬০ পয়সা। সব মিলিয়ে গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে রবির মোট ৫৮০ কোটি ৮৫ লাখ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় লেনদেন হয়েছে ১১৬ কোটি ১৭ লাখ ৪০০ কোটি টাকার শেয়ার।

গত সপ্তাহে দর বৃদ্ধির দিক থেকে দ্বিতীয় অবস্থানে ছিল বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারের দর বেড়েছে ৩৩ দশমিক ২৩ শতাংশ। পাঁচ কার্যদিবসে কোম্পানিটির মোট ৮১২ কোটি ২১ লাখ ১৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ১৬২ কোটি ৪৪ লাখ ২৩ হাজার ২০০ টাকা।

তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড। গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ২৬ দশমিক ৬২ শতাংশ। পাঁচ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ৩৯৪ কোটি ৪৬ লাখ ১০ হাজার টাকার শেয়ার। আর দৈনিক গড় লেনদেন ছিল ৭৮ কোটি ৮৯ লাখ ২২ হাজার টাকার।

দর বৃদ্ধিতে এরপর এগিয়ে রয়েছে আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর দর বেড়েছে ২৪ দশমিক ৬৯ শতাংশ। মোট লেনদেন হয়েছে ৫৬ কোটি ৩৭ লাখ ৬৪ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে ১১ কোটি ২৭ লাখ ৫২ হাজার ৮০০ টাকার শেয়ার।

দর বৃদ্ধিতে পঞ্চম স্থানে রয়েছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড। গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ২২ দশমিক ৩৫ শতাংশ। পাঁচ কার্যদিবসে মোট লেনদেন হয়েছে ৪৮ কোটি ৭০ লাখ ১৯ হাজার টাকার শেয়ার। আর দৈনিক গড় লেনদেন ছিল কোটি ৭৪ লাখ হাজার ৮০০ টাকার।

তালিকায় ষষ্ঠ অবস্থানে রয়েছে সামিট পাওয়ার লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর দর বেড়েছে ২২ দশমিক শূন্য শতাংশ। মোট লেনদেন হয়েছে ২০৩ কোটি ৬২ লাখ ৯৫ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে ৪০ কোটি ৭২ লাখ ৫৯ হাজার টাকার শেয়ার।

দর বৃদ্ধিতে এরপর এগিয়ে রয়েছে এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর দর বেড়েছে ২১ দশমিক শূন্য শতাংশ। মোট লেনদেন হয়েছে ১৫ কোটি ৯৯ লাখ ৩৯ হাজার টাকার। আর দৈনিক গড়ে লেনদেন হয়েছে কোটি ১৯ লাখ ৮৭ হাজার ৮০০ টাকার শেয়ার।

তালিকায় অষ্টম অবস্থানে রয়েছে বিএসআরএম স্টিলস লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর শেয়ারদর বেড়েছে ২০ দশমিক ৪৯ শতাংশ। নবম অবস্থানে রয়েছে অ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স লিমিটেড। গত সপ্তাহে শেয়ারটির দর বেড়েছে ১৮ দশমিক ৬৭ শতাংশ। দর বৃদ্ধির শীর্ষ ১০ সিকিউরিটিজের তালিকায় থাকা সবশেষ কোম্পানিটি হলো আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। পাঁচ কার্যদিবসে এর শেয়ারদর বেড়েছে ১৮ দশমিক ৪৫ শতাংশ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫