মাস্টার হচ্ছে ‘মনস্টার ব্লকবাস্টার’

প্রকাশ: জানুয়ারি ১৬, ২০২১

ফিচার ডেস্ক

১৩ জানুয়ারি মুক্তি পেয়েছে তামিল অ্যাকশন থ্রিলার মাস্টার। ছবির পরিচালক লোকেশ কানাগরাজ। মুক্তির পরই বক্স অফিসে সাড়া ফেলেছে ছবিটি। তামিল ইন্ডাস্ট্রির বড় তারকা থালাপতিখ্যাত বিজয় আরেক তারকা বিজয় সেতুপথিকে দেখা গেছে ছবিতে। বিজয় সেতুপথি আছেন ছবিতে খল চরিত্রে। পরিচালকের কথা ছিল বিজয়কে দিয়ে তিনি নতুন ধরনের ছবি করবেন। রিভিউকারীরা বলছেন, পরিচালক লোকেশ সফল হয়েছেন।

মাস্টার ছবিতে বিজয়ের চরিত্রটি জন দুরারিরাজ, যিনি চেন্নাইয়ের একটি কলেজের শিক্ষক। তিনি মনস্তত্ত্বের অধ্যাপক। চালচুলো একেবারে এলোমেলো। সময়ে সময়ে মারামারিতেও জুটে যান। ছাত্রদের কাছে জনপ্রিয় হলেও কলেজ ম্যানেজমেন্ট তাকে তাড়াতে পারলে বাঁচে!

বিজয় সেতুপথির চরিত্রটির নাম ভবানি। ছবিতে ভবানিকে ঘিরে একটি মিথ তৈরি করেন পরিচালক। ভবানি যখন কিশোর তখন তার পরিবারকে হত্যা করে প্রভাবশালীরা এবং তাকে পাঠানো হয় সংশোধনাগারে। সেই ভবানি একসময় হয়ে ওঠেন নিষ্ঠুর অপরাধী। কিশোরদের ব্যবহার করে সে নিজেই গড়ে তোলে এক অপরাধ সাম্রাজ্য।

ঘটনাক্রমে এই কিশোর সংশোধনাগারে শিক্ষকতার দায়িত্ব নিয়ে হাজির হন অধ্যাপক জন দুরারিরাজ (বিজয়) সেখানে তিনি দেখেন দুর্নীতি আর নানা রকমের অব্যবস্থাপনা। এখানেই কিশোরদের ব্যবহার করে অপরাধ চক্র চালান ভবানি।

এখানেই শুরু হয় মূল কাহিনী। একদিকে ভবানি, অন্যদিকে দুরারিরাজ। মাঝে কিশোর বাহিনী আর মাস্তান গ্যাং।

ছবিতে আছে বেশকিছু অ্যাকশন দৃশ্য। নায়ক ভিলেনকে পরিচয় করিয়ে দেয়ার দৃশ্য দুটোর প্রশংসা করেছেন সমলোচকরা। সংশোধন কেন্দ্রে আলো-অন্ধকারের একটি শটে বিজয়কে দেখা যায় আলোর অংশে।

ছবিতে নারী চরিত্রের কোনো শক্তিশালী উপস্থিতি নেই। এমনকি প্রধান নারী চরিত্র মালবিকা মোহনের চারুলতাও বেশ নিষ্প্রভ। ছবিতে বিজয়ের উপস্থিতির পাশাপাশি ভিলেন হয়েও বিজয় সেতুপথি বেশ প্রভাবশালী। তার সহজাত অভিনয় অপরাধী চরিত্রটিকে আরো বেশি নিষ্ঠুর করে তুলেছে। দুই বিজয়ের শেষ মোকাবেলার দৃশ্যে দর্শক চমকে যাবেন তাদের অভিনয় দক্ষতায়।

ভারতীয় সোস্যাল মিডিয়া থেকে বক্স অফিসসবখানেই মাস্টার ছবির চর্চা চলছে। মহামারী কাটিয়ে ভারতীয় চলচ্চিত্রের ঘুরে দাঁড়ানোর চেষ্টায় মাস্টারকে বলা হচ্ছে দারুণ সূচনা। বিজয়ের ভক্তরা ছবিটিকে আখ্যা দিয়েছেন মনস্টার ব্লকবাস্টার বলে।

 

সূত্র: এন্টারটেইনমেন্ট টাইমস


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫