নুসরাত হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির কারামুক্তি কামনায় দোয়া মাহফিল!

প্রকাশ: জানুয়ারি ১৪, ২০২১

বণিক বার্তা প্রতিনিধি, ফেনী

ফেনীতে আলোচিত নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রুহুল আমিনের কারামুক্তি ও সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সোনাগাজী পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ব্যানারে এ মিলাদের আয়োজন করা হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত একজন আসামির মুক্তি কামনা করে এমন মিলাদ ও আলোচনা সভার আয়োজনে সাধারণ মানুষের মাঝে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে।

তবে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তৈয়ব বাবুলের সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত এ আয়োজনের বিষয়ে কোন কিছু জানেন না বলে দাবি করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মফিজুল হক। তিনি জানান, এই কর্মসূচি সম্পর্কে তিনি এবং দলের উপজেলা সাধারণ সম্পাদক অবগত নন। 

সভায় সোনাগাজী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাখাওয়াতুল হক বিটু, মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রবিউজ্জামান বাবু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ভূট্টো, মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদল, জেলা পরিষদের সদস্য নাছির উদ্দিন আরিফ ভূঁইয়া, চরচান্দিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুর রহিম মানিক, বগাদানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলা উদ্দিন বাবুল, আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরু মেম্বার,  ইউপি সদস্য গেদু মিয়া ভূঁইয়া, দীন মোহাম্মদ, মতিগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি মোহাম্মদ হোসেন টিপু ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন সহ যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী অংশ নেন।

স্থানীয়রা জানান, ২০১৯ সালে ২৪ অক্টোবর ফেনীতে নুসরাত জাহান রাফি নামে এক মাদরাসা শিক্ষার্থীকে নির্মমভাবে পুড়িয়ে হত্যার মামলায় উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি রুহুল আমিন ও পৌর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক কাউন্সিলর মকসুদ আলমের মৃত্যুদণ্ডের রায় দেয় আদালত। 

সভা শেষে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে রুহুল আমিনের বড় একটি ছবিও স্থাপন করেন দলীয় নেতাকর্মীরা।

এদিকে আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির মুক্তি কামনায় দোয়া মাহফিল এবং প্রকাশ্যে তাদের নিয়ে এমন বক্তব্য আইনবিরোধী বলে মনে করেন সচেতনমহল। বিষয়টি নিয়ে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রীয়া দেখা দিয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫