সেবা সপ্তাহ-২০২০

৭২ ঘণ্টার মধ্যে পোষক কর্তৃপক্ষ সেবা দেবে বস্ত্র অধিদপ্তর

প্রকাশ: ডিসেম্বর ০৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক

বস্ত্র খাতের পোষক কর্তৃপক্ষ হিসেবে -১৫ ডিসেম্বর সেবা সপ্তাহ পালনের উদ্যোগ নিয়েছে বস্ত্র অধিদপ্তর। উপলক্ষে সেবা সপ্তাহে বস্ত্র শিল্প, আমদানীকৃত মেশিনারিজ ছাড়করণের সুপারিশ, ইমপোর্ট পারমিট (আইপি) জারির সুপারিশ, মালিকানা সংশোধন প্রভৃতি পোষক কর্তৃপক্ষ সেবা ২৪-৭২ ঘণ্টার মধ্যে দেবে প্রতিষ্ঠানটি। এজন্য বস্ত্র শিল্পের সংশ্লিষ্ট অংশীজন এবং উদ্যোক্তাদের বস্ত্র অধিদপ্তরে সরকারি ছুটির দিন ব্যতীত স্বয়ংসম্পূর্ণ আবেদনসহ সেবা গ্রহণের জন্য আহ্বান জানানো হয়েছে।

বস্ত্র পাট মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে তৈরি পোশাক বস্ত্র শিল্প খাতকে আরো শক্তিশালী, নিরাপদ প্রতিযোগিতা সক্ষম করে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে। সরকারের লক্ষ্য অর্জনের জন্য দেশের তৈরি পোশাক বস্ত্র শিল্পের পোষক কর্তৃপক্ষ হিসেবে বস্ত্র অধিদপ্তর তথা বস্ত্র পাট মন্ত্রণালয় কাজ করছে।

২০২১ সাল নাগাদ খাতের রফতানি লক্ষ্যমাত্রা ৫০ বিলিয়ন ডলার নির্ধারণ করা হয়েছে। লক্ষ্য অর্জনে বস্ত্র পাট মন্ত্রণালয় বস্ত্র শিল্পসংশ্লিষ্ট সব অংশীজন বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমএ, বিজিবিএ অন্যান্য বস্ত্র শিল্পসংশ্লিষ্ট সংগঠন/সমিতিকে নিয়ে কাজ করে যাচ্ছে। নিবন্ধিত বস্ত্র শিল্প প্রতিষ্ঠান পরিদর্শনের মাধ্যমে কমপ্লায়েন্স পর্যবেক্ষণ নিশ্চিতকরণে যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫