ওরা সোনার ডিম পাড়া হাঁসের কথা ভুলে গেছে, ফক্সের উদ্দেশে ট্রাম্প

প্রকাশ: নভেম্বর ১৩, ২০২০

বণিক বার্তা অনলাইন

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের গত চার বছরের সব কর্মকাণ্ডের একনিষ্ঠ সমর্থক ও প্রচারক হিসেবে ‘খ্যাতি’ পেয়েছে ফক্স নিউজ। কিন্তু এবারের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের পরাজয়ের গন্ধ পাওয়ার পর থেকেই তারা ভোল পাল্টাতে শুরু করেছে। এ নিয়ে নিউজ চ্যানেলটির ওপর খেপেছেন ট্রাম্প। 

গতকাল বৃহস্পতিবার (১২ নভেম্বর) এক টুইটে ট্রাম্প বলেছেন, ফক্স নিউজের টিআরপির অবস্থা এখন খুব বাজে। অথচ ২০১৬ সালের পর এমনটা ছিল না। ওরা ভুলে গেছে কী তাদের এমন সফলতা এনে দিয়েছিল, আজকের অবস্থানে কে তাদের নিয়ে এসেছে। ওরাতো সোনার ডিম পাড়া হাঁসের কথা ভুলে গেছে!

নির্বাচনে হার মেনে নেয়ার কোনো কারণ দেখছেন না ডোনাল্ড ট্রাম্প। তার সঙ্গে প্রতারণা করা হয়েছে, ভোট কারচুপি হয়েছে- এমন অভিযোগ তুলে কয়েকটি অঙ্গরাজ্যে মামলাও করেছেন তিনি। যদিও এ নিয়ে রিপাবলিকান পার্টি তো বটেই খোদ ট্রাম্প পরিবারও দ্বিধাবিভক্ত।

তবে ভক্ত সমর্থকরা ট্রাম্পের পাশে আছে। ভক্তদের টুইটার কমেন্ট রিটুইট করছে ট্রাম্প। এর মধ্যে একটি কমেন্টে ভক্তরা এখন মূল ধারার গণমাধ্যমের ওপর নির্ভর না করে ডানপন্থি ক্যাবল চ্যানেল এবং নিউজ পোর্টাল নিউজম্যাক্স-এর ওপর ভরসার করার কথা বলেছেন।

বৃহস্পতিবার নিউজিম্যাক্সের শীর্ষ খবরের শিরোনাম ছিল, সিনেটর টেড ক্রুজ নিউজম্যাক্স টিভিকে বলেছেন, কে প্রেসিডেন্ট হবেন সেটি গণমাধ্যম ঠিক করে দিতে পারে না।

ট্রাম্পের রিটুইটের মধ্যে আরেকটি ছিল ‘অ্যাপালাচিয়ান ক্রিশ্চিয়ান’ নামে এক ব্যবহারকারীর। তিনি বলেছেন, ফক্স পরিত্যাগ করুন, নিউজম্যাক্স দেখুন।

কয়েকটি বার্তা সংস্থার মধ্যে ফক্সনিউজ সবার আগে অ্যারিজোনা অঙ্গরাজ্যে প্রতিদ্বন্দ্বী বাইডেনকে বিজয়ী ঘোষণা করেছিল। তারা পাঠকদের এও বলেছিল যে ট্রাম্পের বিজয় ঘোষণা সত্য নয়।

মিডিয়া মুগল রুপার্ট মারডকের মালিকানাধীন যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ মাধ্যম ফক্স নিউজ ও অন্যান্য নিউজ আউটলেট এরই মধ্যে ট্রাম্পের প্রতি তাদের অসন্তোষ প্রকাশও করেছে। তারা ট্রাম্পকে শান্ত থাকার পরামর্শও দিয়েছে।

সূত্র: দ্য গার্ডিয়ান


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫