খুলনায় ভ্যানচালক হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ

প্রকাশ: অক্টোবর ২৯, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

খুলনার বটিয়াঘাটা উপজেলার ভ্যানচালক রাশেদুল ইসলাম গাজী (১৭) হত্যা মামলায় ৩ আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়েছে। খুলনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী আজ বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. রবিউল ইসলাম, বনি আমিন শেখ ও মো শহিদুল ইসলাম। তিনজনই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। 

বিচারক রায়ের আদেশে আরো বলা হয়েছে, আসামিদের প্রত্যেককে রাশিদুল হত্যার পর মরদেহ গুম করার চেষ্টার কারণে ২০১ ধারায় প্রত্যেককে সাত বছর করে সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। একইসঙ্গে হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত থাকায় ৩০২ ধারায় প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৯ সালের ১৯ আগস্ট রাশেদুল ইসলাম গাজী বটিয়াঘাটার জয়পুর গ্রামের নিজ বাসা থেকে বের হন। এরপর তিনি আর ফেরেননি। পরদিন ২০ আগস্ট সকালে পুলিশ স্থানীয় আমির হামজার বাগানের পাশ থেকে তার মস্তকবিহীন মরদেহ উদ্ধার করে। এরপর রাশিদুলের বাবা হালিম গাজি বাদী হয়ে বটিয়াঘাটা থানায় অজ্ঞাতদের নামে হত্যা মামলা দায়ের করেন। ২১ আগস্ট সকালে পুলিশ রাশেদুলের বিচ্ছিন্ন মাথা উদ্ধার করে। 

এই মামলার তদন্ত শেষে পুলিশ চলতি বছরের ১৪ জানুয়ারি তিনজনের নামে আদালতে চার্জশিট দাখিল করে। শুনানি শেষে আদালত আজ রায় ঘোষণা করেন। 

রাষ্ট্রপক্ষে পিপি এনামুল হক, আসামিপক্ষে গাজী রাজু আহমেদ, মঞ্জিল হোসেন মামলাটি পরিচালনা করেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫