মোংলা বন্দরে বিদেশী জাহাজের সেকেন্ড অফিসারের মৃত্যু

প্রকাশ: অক্টোবর ২৫, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

মোংলা বন্দরে অবস্থানরত একটি বিদেশী বাণিজ্যিক জাহাজের সেকেন্ড ইঞ্জিনিয়ার ভ্যারল তায়ের এর মৃত্যু হয়েছে। শনিবার বিকেল থেকে সন্ধ্যার পর ওই জাহাজের মৃত্যু হয়। খবর পেয়ে সন্ধ্যায় জাহাজটিতে পোর্ট হেলথের চিকিৎসক গিয়ে তাকে মৃত ঘোষণা করেন। রোববার সকালে মোংলা থানা পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে বাগেরহাট সদরহাসপাতাল মর্গে প্রেরণ করেছেন। 

বিদেশী ওই জাহাজটির স্থানীয় শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠানের মাধ্যমে জানা গেছে, মিয়ানমারের ইয়াংগুন বন্দর থেকে ছেড়ে আসা লাইব্রেরিয়া পতাকাবাহী এম,ভি এইচ আর রেভিলেশন নামক জাহাজটি মেশিনারি পণ্য নিয়ে গত ২২ অক্টোবর মোংলা বন্দরের হাড়বাড়িয়ার ১ নম্বরে ভিড়ে। ওই জাহাজটিতে সেকেন্ড অফিসারের দায়িত্বে ছিলেন রোমানিয়ার নাগরিক ভ্যারল তায়ের। শনিবার বিকেলে জাহাজেই বিকেল থেকে সন্ধ্যার মধ্যে যে কোন সময় তার মৃত্যু হয়।

জাহাজের অন্যান্য নাবিকেরা বিষয়টি জানার পর পোর্ট হেলথের চিকিৎসকদের খবর দেয়। পরে সন্ধ্যা ৭টার দিকে চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। তবে কি কারণে কিংবা কিভাবেই তার মৃত্যু হয়েছে তা নিশ্চিত করতে পারেনি।

মোংলা পোর্ট হেলথের চিকিৎসক ডা. আসিফ বলেন, বিদেশী জাহাজের ওই প্রকৌশলী ভ্যারল তায়ের এর মৃত্যুর কারণ আপাতত জানা যায়নি। মরদেহ সুরতহাল ও ময়না তদন্তের জন্য থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। 

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী বলেন, রাত ১০টার দিকে বিদেশী নাগরিক ভ্যারল তায়ের মরদেহ উদ্ধার করা হয়।  আজ সকালে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে মারা যাওয়ার কারন জানা যাবে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫