ফের গাঙচিলের শুটিংয়ে ফেরদৌস-পূর্ণিমা

প্রকাশ: অক্টোবর ২১, ২০২০

ফিচার প্রতিবেদক

করোনার বিরতি শেষে একে একে কাজ শুরু করে দিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের অভিনয়শিল্পীরা। গাঙচিল ছবির মধ্য দিয়ে দীর্ঘদিন পর শুটিংয়ে ফেরেন দর্শকপ্রিয় অভিনেত্রী পূর্ণিমাও। অবশ্য তার আগে তিনি করোনাক্রান্ত ছিলেন। করোনাকে জয় করে দুদিন বিশ্রাম নিয়ে ১৭ অক্টোবর লাইট-ক্যামেরার সামনে দাঁড়ান পূর্ণিমা। এদিন রাজধানীর বিএফডিসির নম্বর ফ্লোরে সেট তৈরি করে শুটিং শুরু হয় গাঙচিলের।

গাঙচিল ছবিতে পূর্ণিমার সঙ্গে জুটিবদ্ধ হয়েছেন ফেরদৌস। প্রথম দিন দুজনেই শুটিংয়ে অংশ নেন। কিন্তু ঠিক পরের দিনই অসুস্থ হয়ে পড়েন চিত্রনায়িকা পূর্ণিমা। তাই সাময়িক বন্ধ রাখা হয় শুটিং। চিন্তায় পড়ে যান নির্মাতা। কারণ এরই মধ্যে একটি সেট তৈরি করে রাখা হয়েছে। তবে ভালো খবর হলো আবারো শুটিং সেটে ফিরেছেন পূর্ণিমা। ১৯ অক্টোবর পুনরায় শুরু হয়েছে গাঙচিল-এর কাজ। বিষয়ে তিনি বলেন, মুহূর্তে বেশ ভালো আছি, সুস্থ আছি। তবে শরীরটা একটু দুর্বল। তার পরও পুরো ইউনিটের কথা ভেবেই পরের দিনই শুটিংয়ে অংশ নিয়েছি।

একজন আর্টিস্ট অসুস্থ হলে চলচ্চিত্রের কাজ আটকে যায়। এতে বিপদে পড়ে যান ছবির পুরো টিম। সে কথা ভেবেই ক্যামেরার সামনে ব্যাক করলেন অভিনেত্রী। আমার জন্য একটি পুরো ইউনিট আটকে থাকবে এটা একদমই ঠিক নয়। যে কারণে একদিন বিশ্রামে থেকে নিজের যত্ন নিয়ে আবার শুটিংয়ে ফিরেছি’—কথাগুলো বলেন পূর্ণিমা। সময় তিনি ধন্যবাদ জানাতে ভোলেননি সহশিল্পী ফেরদৌসসহ গাঙচিলের পুরো টিমকে। আজ বিকালের শিফটে শুটিংয়ে অংশ নিয়ে ঢাকার অংশে পূর্ণিমার কাজ শেষের কথা রয়েছে।


পূর্ণিমা শুটিংয়ে ফেরায় বেজায় খুশি ছবির পুরো টিম। খুশি তার সহশিল্পী ফেরদৌসও। ফেরদৌস-পূর্ণিমার বন্ধুত্বের কথা অজানা নয় কারো। সদা হাস্যোজ্জ্বল জুটি বরাবরই দর্শকদের কাছে প্রিয়। সহশিল্পী পূর্ণিমাকে নিয়ে জানতে চাইলে তিনি বলেন, পূর্ণিমা ভীষণ ডেডিকেটেড একজন শিল্পী। আমার মনে হয় একজন ভালো শিল্পী হওয়ার আগে একজন ভালো মানুষ হওয়াটা খুব জরুরি। পুরো ইউনিট প্রযোজকের কথা ভেবে পূর্ণিমা একদিনেই নিজের প্রতি যত্ন নিয়ে পূর্ণ বিশ্রামে থেকে আবার শুটিংয়ে ফিরেছেন। তাতে পুরো ইউনিটই খুশি হয়েছে। কারণ একটি সেট একজন শিল্পীর জন্য কোনোভাবেই ফেলে রাখা যায় না।

গাঙচিল ছবির মধ্য দিয়ে কেবল পূর্ণিমাই নন প্রায় সাত মাস পর ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন ফেরদৌসও। দীর্ঘদিন পর আবারো শুটিংয়ে ফেরা প্রসঙ্গে ফেরদৌস বলেন, করোনার কারণে দীর্ঘদিন পর আবারো শুটিংয়ে ফিরে মনে হলো যেন নিজের আপন ভুবনেই ফিরেছি। মনে হলো ঘরের ছেলে ঘরে ফিরেছে। আমরা সবাই বেশ সচেতনভাবেই কাজটি করার চেষ্টা করছি। স্বাস্থ্যবিধি মেনেই কাজটি করছি। তার পরও মনে হচ্ছে কোথায় যেন স্বতঃস্ফুর্ততার অভাব। এভাবে অনেক দিন যাবে হয়তো। আশা করছি একসময় সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

জানা যায়, আজ বিএফডিসিতে গাঙচিল ছবির কাজ হবে। চলচ্চিত্রটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপন্যাস অবলম্বনে নির্মাণ করছেন এক কাপ চাখ্যাত নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল। এদিকে পূর্ণিমা আরিফিন শুভকে নিয়ে নেয়ামুল জ্যাম নামেরও একটি চলচ্চিত্র নির্মাণ করছেন। এটি প্রযোজনা করছে প্রয়াত নায়ক মান্নার প্রযোজনা সংস্থা কৃতাঞ্জলি চলচ্চিত্র


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫