গাড়িবোমা হামলায় আফগানিস্তানে নিহত ১২

প্রকাশ: অক্টোবর ১৯, ২০২০

বণিক বার্তা ডেস্ক

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ঘর প্রদেশে পুলিশের সদর দপ্তর লক্ষ্য করে গাড়িবোমা হামলায় অন্তত ১২ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন। গতকাল ঘর প্রদেশের রাজধানী ফিরোজ কোহ এলাকায় পুলিশের প্রাদেশিক সদর দপ্তরে হামলায় হতাহতের ঘটনা ঘটে। খবর এএফপি।

সংঘাতে আফগানিস্তানের অন্যান্য অঞ্চল বিধ্বস্ত হলেও পশ্চিমাঞ্চলীয় প্রদেশে তেমন সহিংসতা অতীতে দেখা যায়নি। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, রোববার স্থানীয় সময় বেলা ১১টার দিকে ঘর প্রদেশে পুলিশের সদর দপ্তরের সামনে গাড়িবোমা বিস্ফোরণ ঘটেছে।

মন্ত্রণালয় বলছে, সন্ত্রাসীরা বিস্ফোরক বোঝাই একটি গাড়ির বিস্ফোরণ ঘটিয়েছে। এতে ১২ বেসামরিক নিহত আরো শতাধিক আহত হয়েছেন।

প্রদেশের স্বাস্থ্য কর্মকর্তা জুমা গুল ইয়াকুবি বার্তা সংস্থা এএফপিকে জানান, বিস্ফোরণে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও হতাহত হয়েছেন। এখন পর্যন্ত কোনো গোষ্ঠীই হামলার দায় স্বীকার করেনি। তবে গত কিছুদিন ধরে দেশটিতে সরকারি বাহিনীর সঙ্গে সশস্ত্র গোষ্ঠী তালেবানের সংঘর্ষ বৃদ্ধি পেয়েছে।

ঘর প্রদেশের সরকারের মুখপাত্র আরেফ আবির জানান, বিস্ফোরণটি ছিল খুবই শক্তিশালী। সেখানে হতাহতের ঘটনা ঘটেছে। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছেন। তিনি আরো জানান, বিস্ফোরণে নারী প্রতিবন্ধী কল্যাণবিষয়ক পাশের একটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত মাসে কাতারের রাজধানী দোহায় তালেবান এবং আফগান সরকারের মাঝে শান্তি আলোচনা শুরু হয়। শান্তির জন্য চুক্তিতে পৌঁছানোর আলোচনা শুরু হলেও দেশটিতে সহিংসতা অব্যাহত রয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫