মাদকাসক্ত ছেলের পায়ে শেকল, ক্ষিপ্ত হয়ে বাবাকে হত্যা

প্রকাশ: অক্টোবর ১৮, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

টাঙ্গাইলের ঘাটাইলে মাদকাসক্ত ছেলের বিরুদ্ধে তার বাবাকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত সমেশ উদ্দিন (৫৫) উপজেলার ধলাপাড়া ইউনিয়নের হেংগারচালা গ্রামের বাসিন্দা। গতকাল শনিবার (১৭ অক্টোবর) রাত পৌনে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

এঘটনায় মাদকাসক্ত যুবক হাসু মিয়াকে আটক করেছে পুলিশ। পরে সমেস উদ্দিনের স্ত্রী বাদী হয়ে থানায় ছেলের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, হাসু মিয়া দীর্ঘদিন যাবৎ মাদক সেবন করতেন। এক পর্যায়ে তিনি পাগলের মতো হয়ে যান। মাদক যোগান দেয়ার জন্য তার বাবা-মাকে প্রায়ই মারধর করতে যেতেন। গত তিন বছর থেকে স্বজনদের পরামর্শে হাসু মিয়াকে বাড়িতে শিকল দিয়ে বেঁধে রাখা হচ্ছে। বেঁধে রাখায় বাবা সমেস উদ্দিনের প্রতি তার ক্ষোভের সৃষ্টি হয়। এর আগে বাবাকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেন হাসু।

এক পর্যায়ে গেল শনিবার রাত ৮টার দিকে শিকলে বাঁধা খুঁটি উপড়ে ফেলে। এরপরই ঘরে ঢুকে তার বাবাকে লাঠিপেটা করতে থাকে। পরে ঘরে থাকা কোদাল দিয়ে কুপিয়ে তার বাবার ঘাড় থেকে মাথা বিচ্ছিন্ন করে ফেলে। এসময় তার মা ছেলেকে বাধা দিলে তাকেও পিটিয়ে আহত করেন। এঘটনায় স্থানীয়রা ঘাতক ছেলেকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সাইফুল ইসলাম জানান, নিহতের স্ত্রী বাদী হয়ে ছেলের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

আজ রোববার মরদেহ ময়নাতদন্তের জন্য জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এছাড়া ঘাতক ছেলেকে আদালতে পাঠানো হয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫