কভিড-১৯

আরো ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১২৭৪

প্রকাশ: অক্টোবর ১৮, ২০২০

বণিক বার্তা অনলাইন

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৬৬০-এ। এসময় নতুন করে আরো আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ২৭৪ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো তিন লাখ ৮৮ হাজার ৫৬৯-এ।

আজ রোববার (১৮ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

এতে দেশের ১১০টি পরীক্ষাগারের তথ্য তুলে ধরে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ১৮৯টি নমুনা সংগৃহীত হয়েছে। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮৬৬টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হল ২১ লাখ ৬৩ হাজার ৫৬৮টি নমুনা। 

একদিনে সুস্থ হয়ে উঠেছেন আরো এক হাজার ৬৭৪ জন রোগী। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে তিন লাখ তিন হাজার ৯৭২ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৪ জনের মধ্যে পুরুষ ১২ জন এবং নারী দুজন। এ পর্যন্ত মৃত ৫ হাজার ৬৬০ জনের মধ্যে পুরুষ ৪ হাজার ৩০৩ জন; যা শতাংশের হিসাবে ৭৬ দশমিক ৯৮ শতাংশ এবং নারী রয়েছেন ১৩০৩ জন; যা শতাংশের হিসাবে ২৩ দশমিক ০২ শতাংশ।

মৃতদের বয়স বিভাজনে বলা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সী রয়েছেন একজন। এছাড়াও ৫১ থেকে ৬০ বছরের তিনজন এবং ষাটোর্ধ্ব বয়সের মারা গেছেন ১০ জন।

গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মারা গেছেন যথারীতি ঢাকাতেই, ছয়জন। এছাড়াও রাজশাহী ও খুলনায় দুজন করে এবং চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও ময়মনসিংহে একজন করে মারা গেছেন। এদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। মৃত্যুপুরীতে পরিণত হয় বিশ্বের অধিকাংশ এলাকা। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যুর খবর জানানো হয় ১৮ মার্চ।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫