‘অদম্য বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন স্পিকার

প্রকাশ: সেপ্টেম্বর ৩০, ২০২০

নিজস্ব প্রতিবেদক

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন লিখিত ‘অদম্য বাংলাদেশ’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. আবু তাহের স্বাগত বক্তব্য, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম প্রধান আলোচকের বক্তব্য এবং বিশিষ্ট কথা সাহিত্যিক সেলিনা হোসেন বিশেষ আলোচকের বক্তব্য রাখেন।

এসময় স্পিকার বলেন, ‘অদম্য বাংলাদেশ’ গ্রন্থটি বিজ্ঞানমনস্ক ও তথ্য-প্রযুক্তি নির্ভর উদ্ভাবনী চিন্তার প্রসার ঘটাবে। জাতির পিতা বঙ্গবন্ধুর ‘দাবায়ে রাখতে পারবা না’- উক্তি সকলের চিন্তা, মনন ও প্রেরণায় ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাবে অদম্য বাংলাদেশ- এটাই আজকের প্রত্যয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনে ‘অদম্য বাংলাদেশ’ গ্রন্থটি তাকেই উৎসর্গ করা হয়েছে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত হয়ে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন এবং বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।

এছাড়া অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. দিল আফরোজা বেগম সম্মানিত অতিথিরা বক্তব্য রাখেন।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫