প্যারাডাইস গ্রুপের চেয়ারম্যান-এমডির নামে গ্রেফতারি পরোয়ানা জারি

প্রকাশ: সেপ্টেম্বর ৩০, ২০২০

নিজস্ব প্রতিবেদক

চেক ডিসঅনার মামলায় এবি ব্যাংকের ঋণ খেলাপি গ্রাহক প্যারাডাইস গ্রুপের চেয়ারম্যান ও এমডিসহ অন্য তিন পরিচালকের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল মঙ্গলবার জারি হওয়া এই পরোয়ানাভুক্তরা হলেন, প্যারাডাইস গ্রুপের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ও তার স্ত্রী মাহবুবা মোশাররফ, ব্যবস্থাপনা পরিচালক মজিবর রহমান, পরিচালক মনিয়ার হোসের ও মোবারক হোসেন।

প্যারাডাইস গ্রুপভুক্ত দুটি প্রতিষ্ঠানে নামে এবি ব্যাংকে প্রায় ২০০ কোটি টাকা খেলাপি ঋণ রয়েছে। ওই ঋণ পরিশোধ না করায় গ্রেফতারি পরোয়ানা জারি হলে চেয়ারম্যান মো. মোশাররফ হোসেনকে গ্রেফতারে গুলশান থানার এসআই ফেরদৌস এবং এসআই ফারুক গতকাল রাতেই তার গুলশানের বাসায় অভিযান চালান। তবে এরই মধ্যে তিনি সপরিবারে কানাডায় পালিয়ে গেছেন বলে জানতে পারে পুলিশ। এছাড়া প্যারাডাইস গ্রুপের এমডি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন বলে তার বাসার কর্মচারীরা জানিয়েছেন।

জানা গেছে, গত ৩১ আগস্ট পর্যন্ত এবি ব্যাংকে প্যারাডাইস স্পিনিং মিলের নামে খেলাপি ঋণের স্থিতি দাঁড়ায় ১২৩ কোটি ৬৭ লাখ টাকা। একই সময়ে প্যারাডাইস ক্যাবলসের খেলাপি ঋণের স্থিতি দাঁড়ায় ৭৫ কোটি ২০ লাখ টাকা।

এই টাকা আদায়ে গত ২৫ জুন এবং ২৩ জুলাই দুটি নিলামের আয়োজন করে এবি ব্যাংক।

একই সাথে টাকা আদায়ে গত ২১ জুন নেগোশিয়েবল ইন্সট্রুমেন্ট এর আওতায় চেক ডিসঅনার এর ফৌজদারি মামলা করে ব্যাংকটি।

ওই মামলায় প্যারাডাইস গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ কয়েকজন পরিচালকের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫