কুড়িগ্রামের উলিপুরে বন্যার্তদের মাঝে লংকাবাংলা ফাউন্ডেশনের খাদ্য বিতরণ

প্রকাশ: সেপ্টেম্বর ২৫, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি কুড়িগ্রাম

কুড়িগ্রামের উলিপুর উপজেলার ব্রহ্মপুত্র নদের অববাহিকার দুর্গম চরাঞ্চল সাহেবের আলগা ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছে লংকাবাংলা ফাউন্ডেশন। গত বুধবার ইউনিয়নটির জাহাজের চর, কাজিয়ার চর খেয়ার চরে হতদরিদ্র পরিবারের মাঝে এসব সহায়তা দেয়া হয়। এই তিন জায়গা থেকে নাজের আলগা, দইখাওয়ার চর, সুখের বাতির চর, উত্তর নামাজের চরসহ পার্শ্ববর্তী চরের এক হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা হিসেবে খাদ্যসামগ্রী দেয়া হয়।

খাদ্যসামগ্রী বিতরণের অনুষ্ঠানে এদিন উপস্থিত ছিলেন লংকাবাংলা ফিন্যান্সের চিফ রিস্ক অফিসার মোহাম্মদ কামরুল হাসান, হেড অব এডিসি মো. জাহাঙ্গীর হোসেন, উলিপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হায়দার আলী, বজরা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ওবাইদুর রহমান বুলবুলসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

বিতরণকৃত খাদ্যসামগ্রীর প্যাকেজের মধ্যে ছিল পাঁচ কেজি চাল, দুই কেজি মসুর ডাল, এক লিটার তেল, এক কেজি চিড়া, আধা কেজি গুড়, এক কেজি লবণ, টোস্ট বিস্কুট আধা কেজি।

এর আগে গত মঙ্গলবার জেলার চিলমারী উপজেলার অষ্টমীর চর নয়ারহাটে বন্যায় ক্ষতিগ্রস্ত আরো এক হাজার পরিবারের মাঝে একই খাদ্যসামগ্রীর প্যাকেজ বিতরণ করা হয়। এদিন কুড়িগ্রামের পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের তত্ত্বাবধানে জেলা পুলিশের সহযোগিতায় এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, করপোরেট সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে প্রতি বছর স্বাস্থ্য, শিক্ষা পরিবেশ খাতে এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীর উন্নতির জন্য বিভিন্ন প্রকল্প এবং কর্মসূচি গ্রহণ করে লংকাবাংলা ফাউন্ডেশন। এবার বন্যায় ক্ষতিগ্রস্তদের বর্তমান পরিস্থিতি বিবেচনা করে লংকাবাংলা ফাউন্ডেশন সিএসআর কার্যক্রমের অংশ হিসেবে কুড়িগ্রামের দুই হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণের সিদ্ধান্ত নেয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫