ব্যাংকে জমা দেয়ার সময় ‘বোকা বানিয়ে’ টাকা নিয়ে উধাও, গ্রেফতার ১

প্রকাশ: সেপ্টেম্বর ২৩, ২০২০

বণিক বার্তা প্রতিনিধি, ঝালকাঠি

ঝালকাঠির রাজাপুরে সোনালী ব্যাংকের শাখায় টাকা জমা দেয়ার সময় এক লাখ টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়ার অভিযোগে দায়ের মামলার এজাহারভুক্ত এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাতে মো. ফয়জুল (৩০) নামের ওই অভিযুক্তকে উপজেলা ছোট কৈবর্তখালী গ্রাম থেকে গ্রেফতার করা হয়। ফয়জুল ওই এলাকার মো. ইউসুফ হাওলাদারের ছেলে। 

মামলা সূত্রে জানা গেছে, উপজেলা সদর ইউনিয়নের আব্দুল হাসেম হাওলাদার ছেলে আব্দুর রহিম গত বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সোনালী ব্যাংকের উপজেলা শাখায় তার একাউন্টে দুই লাখ টাকা জমা দিতে আসেন। এ সময় একটি প্রতারক চক্র তাকে ফাঁদে ফেলে বোকা বানিয়ে কৌশলে এক লাখ টাকা হাতিয়ে নিয়ে সটকে পড়েন। পরে ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজ দেখে ফয়জুলকে শনাক্ত করা হয়।

এ ঘটনায় মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় আব্দুর রহিম বাদী হয়ে ফয়জুলসহ ৬ জনকে আসামি করে রাজাপুর থানায় মামলা দায়ের করেন (মামলা নম্বর ১১)। মামলার পরেই ফয়জুলকে তার এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। 

ভুক্তভোগি আব্দুর রহিম জানায়, প্রতারক চক্রটি আমাকে বোকা বানাতে প্রথমে নিজেরা নিজেদের টাকা নিচে ফেলে আমার টাকা পড়েছে বলে আমাকে জানায়। তখন আমি নিচ থেকে ওই টাকা তুলতে গেলে কাউন্টারের উপরে থাকা আমার এক লাখ টাকা হাতিয়ে নিয়ে সটকে পরে।

সোনালী ব্যাংকের উপজেলা শাখায় ম্যানেজার সুব্রত মন্ডল সাংবাদিকদের জানান, ঘটনার সিসি ক্যামেরার ফুটেজ স্থানীয় থানা পুলিশকে সরবরাহ করা হয়েছে। আশা করি খুব শিগগরিই প্রকৃত অপরাধীদের পুলিশ গ্রেফতার করতে সক্ষম হবে। 

রাজাপুর থানার অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম জানান, মামলার এজাহারভুক্ত একজন আসামি গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চলছে। ঘটনার সাথে জড়িত বাকিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫