টেনিসের নাম্বার ওয়ান জিতলেন গলফ টুর্নামেন্ট!

প্রকাশ: সেপ্টেম্বর ২১, ২০২০

ক্রীড়া ডেস্ক

এ মাসের শেষের দিকে প্যারিসে শুরু হচ্ছে ফ্রেঞ্চ ওপেন টেনিস। নভেল করোনাভাইরাসের প্রকোপের কারণে এতে অংশ নেবেন না বর্তমান চ্যাম্পিয়ন ও মেয়েদের টেনিসে শীর্ষ র‌্যাংকধারী খেলোয়াড় অস্ট্রেলিয়ার অ্যাশলেই বার্টি। তাতে অবশ্য তার শিরোপা জয় বন্ধ নেই। এবার মুকুট জিতলেন ভিন্ন ভুবনে- গলফে। 

ছিলেন পেশাদার ক্রিকেটার। নারীদের প্রথম বিগ ব্যাশ টুর্নামেন্টেও খেলেছেন। এরপর মেয়েদের টেনিসে নাম্বার ওয়ান হয়েছেন, জিতেছেন ফ্রেঞ্চ ওপেন মুকুট। এবার গলফেও মুন্সিয়ানা দেখালেন। অবশ্য এবার দলগত সফলতা পেয়েছেন। ব্রিসবেনের নিকটে ব্রুকওয়াটার গলফ ক্লাবে নারী চ্যাম্পিয়নশিপে দলগত শিরোপা জিতেছেন তিনি।

২৪ বছর বয়সী বার্টির বাবা একটি সময় অ্যামেচার গলফার হিসেবে অস্ট্রেলিয়া দলের প্রতিনিধিত্ব করেছেন। এবার তিনিও গলফে শিরোপার স্বাদ নিলেন। 

বার্টির জন্য গলফ অবশ্য নতুন কোনো শখ নয়। তার প্রেমিক গ্যারি কিসিকও একজন গলফার, যিনি ব্রুকওয়াটারে একজন পেশাদার পিজিএ ট্রেইনি। ২০১৬ সালে এখানেই দুজনের পরিচয়। এছাড়া গত বছর মেলবোর্নে প্রেসিডেন্ট কাপ চলাকালে ১৫ বারের মেজরজয়ী টাইগার উডসের সনদও পেয়েছেন তিনি। আমেরিকান গ্রেট বলেছেন, তার (বার্টি) শটে দারুণ সুইং হয়। 

পুরুষ বিভাগের চ্যাম্পিয়ন লুইস ডবিলার বার্টিকে নিয়ে বলেছেন, ‘তার মধ্যে গলফের সব ধরনের গুণই আছে। যে যদি এটা খেলতে মনস্থির করে, আমি নিশ্চিত সে পারবে। অন্য খেলা থেকে অনেকেই আসে, তবে তার মধ্যে আমি অন্যদের চেয়ে বেশি সম্ভাবনাই দেখি। সহজাত কিছু জিনিস তার মধ্যে আছে, যা টেনিসেও প্রয়োগ করা লাগে।’

কভিড-১৯ এর কারণে ইউএস ওপেনে খেলেননি বার্টি, না বলে দিয়েছেন ফ্রেঞ্চ ওপেনকেও। এছাড়া মেলবোর্ন ভিত্তিক কোচের সঙ্গেও কাজ করা হয়নি তার, কেননা অস্ট্রেলিয়ায় রাজ্য পর্যায়েও সীমান্ত বন্ধ করে দেয়া হয়েছে। 

সূত্র: বিবিসি


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫