মসজিদে বিস্ফোরণে আরো ২ জনের মৃত্যু, প্রাণহানি বেড়ে ৩৩

প্রকাশ: সেপ্টেম্বর ১৯, ২০২০

বণিক বার্তা অনলাইন

নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকায় বায়তুল সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আরো দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৩ জনে। 

আজ শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

আজ মারা যাওয়া দুজন হলেন- আবদুল আজিজ (৪০) ও ফরিদ মিয়া (৪০)। আবদুল আজিজ পশ্চিম তল্লা এলাকার বাসিন্দা। আর ফরিদ মিয়ার বাড়ি ময়মনসিংহের ত্রিশাল উপজেলার ডাঙ্গুরিয়া এলাকায়। তিনি সেখানকার ওমেদ আলী মসজিদের খাদেম ছিলেন। তিনি পশ্চিম তল্লা এলাকায় মেয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে বর্তমানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ৩ জন। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। 

৪ সেপ্টেম্বর রাতে শহরের পশ্চিম তল্লা এলাকার বাইতুল সালাত জামে মসজিদে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশত মানুষ দগ্ধ হয়। এ ঘটনায় গঠিত তিনটি তদন্ত কমিটি গতকাল শুক্রবার প্রতিবেদন জমা দিয়েছে। প্রতিবেদনে অবৈধ গ্যাস ও বিদ্যুৎ সংযোগের ত্রুটি থেকেই এ বিস্ফোরণ ঘটে বলে উল্লেখ করা হয়েছে। 

এ ঘটনায় দায়েরকৃত মামলায় আজ তিতাসের চার প্রকৌশলীসহ আট কর্মীকে (বরখাস্তকৃত) গ্রেফতার করা হয়েছে। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫