লালমনিরহাটে জঙ্গি ছিনিয়ে নেয়ার হুমকি, কারাগারে সতকর্কতা জারি

প্রকাশ: সেপ্টেম্বর ১৫, ২০২০

বণিক বার্তা অনলাইন

চিঠি ও ফোনের মাধ্যমে লালমনিরহাট কারাগারে থাকা ‌জঙ্গিদের ছিনিয়ে নেয়ার হুমকি পাওয়ার পর সারা দেশের কারাগারগুলোয় সর্বোচ্চ সতর্কতা জারি করেছে করা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় ‌স্ট্রাইকিং ফোর্স গঠনের নির্দেশ দিয়ে কারাগারগুলোয় কারা অধিদপ্তর থেকে চিঠি পাঠানো হয়েছে।

এ বিষয়ে অতিরিক্ত কারামহাপরিদর্শক কর্নেল মো. আবরার হোসেন গণমাধ্যমকে বলেন, লালমনিরহাটের জেলা প্রশাসক ও জেল সুপারের কাছে উড়োচিঠি ও ফোন এসেছিল। এরই পরিপ্রেক্ষিতে কারাগারগুলোতে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। কারা কর্মকর্তা ও রক্ষীদের সমন্বয়ে স্ট্রাইকিং ফোর্স গঠন করার নির্দেশ দিয়ে চিঠি দেয়া হয়েছে। আগাম প্রস্তুতি হিসেবে মহড়া করার কথাও বলা হয়েছে চিঠিতে।

এর আগে লালমনিরহাটের জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, জেলা প্রশাসক মো. আবু জাফরের কাছে সপ্তাহখানেক আগে ডাকযোগে একটি চিঠি আসে। ওই চিঠিতে কারাগারে সঙ্গী-সাথিদের ছিনিয়ে নেয়ার কথা বলা হয়। এরপর শনিবার একটি অচেনা মুঠোফোন নম্বর থেকে ফোনেও একই হুমকি দেয়া হয়। 

তবে কোন জঙ্গি সংগঠন থেকে এই হুমকি দেয়া হয়েছে, আর কাদেরই বা ছিনিয়ে নেয়ার কথা বলা হচ্ছে, সে বিষয়ে কারা অধিদপ্তর বা জেলা প্রশাসন কোনো মন্তব্য করেনি।

প্রসঙ্গত, ২০১৪ সালে ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। এরপর ২০১৭ সালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গী সরকারি কলেজ গেট এলাকায় দুটি প্রিজন ভ্যানে হামলা চালিয়ে মুফতি হান্নানকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করা হয়। 


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫