বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা চালু করলো চট্টগ্রাম কোতোয়ালি থানা

প্রকাশ: সেপ্টেম্বর ০৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

দেশে প্রথমবারের মতো থানার মাধ্যমে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা নিয়ে এসেছে চট্টগ্রামের কোতোয়ালি থানা। ফোন করলেই দ্রুত সময়ের মধ্যে অ্যাম্বুলেন্স গিয়ে রোগীকে পৌঁছে দেবে হাসপাতালে। থানার মাধ্যমে নেয়া এই সেবায় কোন অর্থও ব্যয় করতে হবে না রোগীর স্বজনদের।

গতকাল শনিবার আনুষ্ঠানিকভাবে 'হ্যালো অ্যাম্বুলেন্স' নামের এ সেবা উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এস এম  মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ এবং সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, রাষ্ট্রের শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য নিবেদিত পুলিশ সম্পর্কে নানান কারণে নেতিবাচক ধারণা তৈরি হয়েছে সমাজে। করোনাকালে পুলিশের ভূমিকায় অন্য এক পুলিশ বাহিনীকে দেখেছে দেশের মানুষ। করোনাভাইরাসের সংক্রমণকালে পুলিশের নানামুখী মানবিক কার্যক্রম পুলিশের উপর আস্থা বৃদ্ধিতে সহায়ক হবে।   

'হ্যালো অ্যাম্বুলেন্স' সেবা সম্পর্কে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, 'হ্যালো অ্যাম্বুলেন্স' বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবার একটি কার্যক্রম। ০১৭৬৯৬৯৫৬৬৫, ০৩১৬১৯৯২২ নম্বরে ফোন করলে  রোগীর বাসায় অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে। সম্পূর্ণ বিনামূল্যে রোগীকে হাসপাতালে পৌঁছে দেবে। আপাতত কোতয়ালি থানা এলাকায় এই সেবা গ্রহণ করা যাবে। করোনাভাইরাস থেকে আরোগ্য লাভ করা এক নারী  কোতোয়ালি থানা এলাকার মানুষের জন্য এই অ্যাম্বুলেন্সটি উপহার দিয়েছেন বলে জানান তিনি। 

'হ্যালো অ্যাম্বুলেন্স' সার্ভিস ও কোতোয়ালি থানায় নবনির্মিত গেইট উদ্বোধনের এই পাশাপাশি পুলিশ কমিশনারের করোনা জয় এবং বিদায় উপলক্ষে সংবর্ধনা প্রদান করে কোতোয়ালি থানা। এছাড়া পুলিশের কার্যক্রমে সহযোগিতার জন্য অনিতা চৌধুরী এবং প্রকৌশলী প্রণব মিত্র-কেও সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানে পুলিশ কমিশনারের করোনাজয় নিয়ে বিশেষ ডকুমেন্টারি দেখানো হয়।


সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

বার্তা ও সম্পাদকীয় বিভাগ: পিএবিএক্স: ৫৫০১৪৩০১-০৬, ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ: ফোন: ৫৫০১৪৩০৮-১৪, ফ্যাক্স: ৫৫০১৪৩১৫